রবিবার ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এবার গিলের সঙ্গে রোহিতের সেঞ্চুরি

খেলাধূলা ডেস্ক   |   মঙ্গলবার, ২৪ জানুয়ারি ২০২৩   |   প্রিন্ট   |   71 বার পঠিত   |   পড়ুন মিনিটে

এবার গিলের সঙ্গে রোহিতের সেঞ্চুরি

ভারতের তরুণ ব্যাটার শুভমল গিলের ব্যাটে রান উৎসব চলছেই। ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজে দুর্দান্ত খেলেছেন তিনি। ছিল শতরান ও শতক ছোঁয়া ইনিংস। এরপর নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডে ম্যাচে ডাবল সেঞ্চুরি করেন গিল। দ্বিতীয় ম্যাচে মাত্র ১০৯ রান তাড়া করতে নেমে ৪০ রানে ছিলেন অপরাজিত।

এবার কিউইদের হোয়াইটওয়াশ করার ম্যাচেও সেঞ্চুরি পেয়েছেন ২৩ বছর বয়সী দীর্ঘদেহি এই ডানহাতি ব্যাটার। তার সঙ্গে শতরানের ইনিংস খেলেছেন ওপেনার ও অধিনায়ক রোহিত শর্মা। এরপর হার্ডিক পান্ডিয়ার শেষের ঝড়ে ৯ উইকেট হারিয়ে ভারত ৩৮৫ রান তুলেছে।

মঙ্গলবার ইনদোরের হলকার ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ভারতকে ব্যাটিংয়ে পাঠান ব্ল্যাক ক্যাপস অধিনায়ক টম ল্যাথাম। ফ্রেশ উইকেটে দুই ভারতীয় ওপেনার রোহিত ও গিল ২১২ রানের জুটি গড়েন। কিছুটা অফ ফর্মে থাকা অধিনায়ক রোহিত ৮৫ বলে ১০১ রানে আউট হন। সেট হলে বিধ্বংসী হয়ে ওঠা রোহিত নয়টি চার ও ছয়টি ছক্কার শট খেলেন।

রোহিতের একটু পরেই ফিরে যান গিল। তিনি রোহিতের চেয়ে আরও মারকুটে ছিলেন। তার ব্যাট থেকে ৭৮ বলে ১৪৩.৫৯ স্ট্রাইক রেটে আসে ১১২ রান। তরুণ এই ব্যাটার ১৩টি চার মারেন, সঙ্গে পাঁচটি ছক্কা তোলেন তিনি। তিনে নেমে বিরাট কোহলি ২৭ বলে ৩৬ রান করেন। ইশান কিশান ১৭ করে ফিরে যান। রান বড় করতে পারেননি সূর্যকুমার যাদবও। তবে হার্ডিক পান্ডিয়া খেলেন ৩৮ বলে ৫৪ রানের ইনিংস। তিনটি করে চার ও ছক্কা তোলেন তিনি। শার্দুল ঠাকুর ২৫ রানের ইনিংস খেলেন।

নিউজিল্যান্ডের জ্যাকব ডাফিও সেঞ্চুরি করেছেন। তবে বল হাতে। তিনি ১০ ওভারে পুরোপুরি ১০০ রান খরচ করে তিন উইকেট তুলে নেন। ব্লেয়ার টিকনার ১০ ওভারে ৭৬ রান দিয়ে নেন তিনটি উইকেট। ছয়ের নিচে রান দিয়েছেন কেবল লকি ফার্গুসন (১০ ওভারে ৫১) ও মিশেল সাটনার (১০ ওভারে ৫৮)। তবে তারা উইকেট পাননি।

Facebook Comments Box

Posted ১২:২৬ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৪ জানুয়ারি ২০২৩

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com