শুক্রবার ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রথমবারের মতো শুরু হচ্ছে নারী কর্পোরেট কাবাডি লিগ

খেলাধূলা ডেস্ক   |   শনিবার, ২১ জানুয়ারি ২০২৩   |   প্রিন্ট   |   167 বার পঠিত   |   পড়ুন মিনিটে

প্রথমবারের মতো শুরু হচ্ছে নারী কর্পোরেট কাবাডি লিগ

দেশের কাবাডিতে শুরু হতে যাচ্ছে নতুন অধ্যায়। বাংলাদেশ কাবাডি ফেডারেশনের ব্যবস্থাপনায় প্রথমবারের মত শুরু হচ্ছে কর্পোরেট ওমেন্স কাবাডি লিগ। ৬ দল নিয়ে আগামীকাল সন্ধ্যা ৬টায় মাঠে গড়াবে ১০ দিনের এই লিগ। ইতোমধ্যেই এই লিগের প্রথম রাউন্ডের খেলা শেষ হয়েছে।

ছয়টি দলের মালিকানায় রয়েছে দেশের ছয়টি করপোরেট হাউজ। দলগুলো হচ্ছে- বেঙ্গল গ্রুপের পৃষ্ঠপোষকতায় বেঙ্গল ওয়ারিয়র্স, আহসান গ্রুপের পৃষ্ঠপোষকতায় মতলব থান্ডার, ইকো ফ্রেশ ইন্টারন্যাশনাল লিমিটেডের পৃষ্ঠপোষকতায় নরসিংদী লিজেন্ডস, ব্রিজ ফার্মার পৃষ্ঠপোষকতায় ঢাকা টুয়েলভ, টেকনো মিডিয়ার পৃষ্ঠপোষকতায় টেকনো মিডিয়া ও নারায়ণগঞ্জ গ্লাডিয়েটর্স।

ডাবল লিগ পদ্ধতিতে হবে এই প্রতিযোগিতা। পারফরম্যান্সের ভিত্তিতে সবশেষ জাতীয় দলে খেলা ছয়জনকে আইকন মনোনীত করা হয়েছে। মতলব থান্ডারের আইকন শারমিন সুলতানা রিমা, বেঙ্গল ওয়ারিয়র্সের আইকন হাফিজা আকতার, নারায়ণগঞ্জ গ্ল্যাডিয়েটর্সের আইকন দিশা মনি সরকার, ঢাকা টুয়েলভের আইকন রেখা আকতার, নরসিংদী লিজেন্ডসের আইকন রুপালী আকতার ও টেকনো মিডিয়ার আইকন স্মৃতি আকতার।

জাতীয় দলের সাবেক কোচ-খেলোয়াড়দের কোচ ও সহকারি কোচ করা হয়েছে। পাশাপাশি নতুনদেরও সুযোগ দেওয়া হয়েছে। আশরাফুল আলম মতলব থান্ডারের, মশিউর রহমান নারায়ণগঞ্জ গ্ল্যাডিয়েটর্সের, বেঙ্গল ওয়ারিয়র্সের মো. ইউনুস আলী, বজলুর রশীদ ঢাকা টুয়েলভের, জিয়াউর রহমান নরসিংদী লিজেন্ডসের ও বাদশা মিয়া টেকনো মিডিয়ার কোচ।

লিগে দলগুলোর জন্য পুরস্কার থাকছে ১৫ লাখ টাকার। এছাড়া চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলও পাবে আর্থিক পুরস্কার।

Facebook Comments Box

Posted ১:৪৩ অপরাহ্ণ | শনিবার, ২১ জানুয়ারি ২০২৩

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com