রবিবার ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ক্রিকেটকে বিদায় বললেন দ.আফ্রিকার তারকা ক্রিকেটার

খেলাধূলা ডেস্ক   |   মঙ্গলবার, ২৭ ডিসেম্বর ২০২২   |   প্রিন্ট   |   91 বার পঠিত   |   পড়ুন মিনিটে

ক্রিকেটকে বিদায় বললেন দ.আফ্রিকার তারকা ক্রিকেটার

আন্তর্জাতিক ক্রিকেট খেলছেন না চার বছর হয়ে গেল। দক্ষিণ আফ্রিকার জার্সি গায়ে সর্বশেষ ম্যাচ খেলেছেন ১৭ নভেম্বর ২০১৮ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে। ওয়ানডেও খেলেন ঐ বছরই। এরপর আর জাতীয় দলে জায়গা হয়নি অলরাউন্ডার ফারহান বেহারদিনের। এতোদিন ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট খেলা চালিয়ে গেছেন ৩৯ বছর বয়সী এই ক্রিকেটার। আজ জানিয়ে দিলেন, সব ধরণের ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

১৮ বছরের পেশাদার ক্যারিয়ারের ইতি টেনে টুইটারে এক আবেগঘন বার্তা দিয়েছেন ফারহান বেহারদিন। ফারহান লেখেন, ‘গেল কয়েক সপ্তাহে বেশ আবেগী ছিলাম। ১৮ বছর পার হয়ে গেল। ৫৬০ পেশাদার ম্যাচ খেলেছি সব ফরম্যাট মিলে। যেখানে ৯৭ টি ম্যাচ ছিল আমার দেশের হয়ে। ৪ টি বিশ্বকাপ খেলতে পেরেছি, ট্রফি ক্যাবিনেটে আছে ১৭ ট্রফি।’

ক্যারিয়ার শেষ করার ঘোষণা দিয়ে পরিবার, বন্ধু, কোচ, সাপোর্ট স্টাফ, সতীর্থদের ধন্যবাদ জানান তিনি। ধন্যবাদ জানান তার খেলা দলগুলোকেও। বার্তা শেষ করেন ‘পরবর্তী চ্যালেঞ্জ নিতে তৈরি’ লিখে।

ক্যারিয়ারে ১২৫ প্রথম শ্রেণি, ২৩১ লিস্ট এ ও ২০৪ স্বীকৃত টি-টোয়েন্টি খেলেছেন ফারহান বেহারদিন। রান করেছেন যথাক্রমে ৭৩১৫, ৫৬৭০ ও ৩৭১৯। সবমিলে ১৭ সেঞ্চুরি আছে তার।

দক্ষিণ আফ্রিকার হয়ে ৫৯ ওয়ানডে ও ৩৮ টি-টোয়েন্টি খেলেছেন ফারহান বেহারদিন। রান করেছেন যথাক্রমে ১০৭৪ ও ৫১৮। বল হাতে উইকেট নিয়েছেন ১৪ ও ৩ টি। দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টি দলের নেতৃত্বও দিয়েছেন তিনি।

Facebook Comments Box

Posted ১২:৪৬ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৭ ডিসেম্বর ২০২২

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com