সোমবার ১৩ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মেসির সেই ‘বিশত’ কিনতে ১০ কোটি টাকার প্রস্তাব

খেলাধূলা ডেস্ক   |   শনিবার, ২৪ ডিসেম্বর ২০২২   |   প্রিন্ট   |   86 বার পঠিত   |   পড়ুন মিনিটে

মেসির সেই ‘বিশত’ কিনতে ১০ কোটি টাকার প্রস্তাব

ফ্রান্সকে হারিয়ে ৩৬ বছর পর বিশ্বকাপের শিরোপা জেতে লিওনেল মেসির আর্জেন্টিনা। ম্যাচের পর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে মেসির গায়ে কালো পোশাক দেখে অনেককেই অবাক করে দিয়েছিল। ট্রফি তুলে দেওয়ার আগ মুহূর্তে মেসিকে যেই কালো পোশাকটি পরানো হয়েছিল সেটা আরবে ‘বিশত’ নামে পরিচিত। ঐতিহ্যবাহী এই পোশাকটি মেসিকে পরিয়ে দেন কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল থানি।

বিশ্বকাপের পাঁচ দিন পার হলেও মেসির সেই বিশত নিয়ে আলোচনা থামেনি। মেসির গায়ে এই পোশাক পরিয়ে দেওয়ার পর থেকেই সমালোচনায় মেতে উঠেছে পশ্চিমা মিডিয়াগুলো। এরই মধ্যে আকাশ ছোঁয়া দাম উঠল মেসির সেই কালো পোশাকের।

মেসির ‘বিশত’ নিজের করে নিতে আর্জেন্টাইন তারকার কাছে আবদার জানালেন ওমানের সাংসদ আহমেদ আল বারওয়ানি। টুইটারে মেসিকে উদ্দেশে করে তিনি লিখেছেন, ‘ওমানের পক্ষ থেকে বিশ্বকাপ জয়ের জন্য অভিনন্দন জানাই আপনাকে। আমি আপনার থেকে বীরত্ব ও জ্ঞানের প্রতীক ওই বিশতটি চাইছি। এজন্য আপনাকে ১ মিলিয়ন ডলারের প্রস্তাব দিচ্ছি।’

বাংলাদেশি টাকায় যেটি ১০ কোটির বেশি। এর সাথে বারওয়ানি জানিয়েছেন, মেসি তার প্রস্তাবে রাজি হলে তিনি মধ্যপ্রাচ্যের দেশে এই পোশাকটি প্রদর্শনীতে রাখবেন।

মেসির গায়ে যে বিশতটি পরিয়ে দেওয়া হয়, সেটির দাম ২ হাজার ২০০ মার্কিন ডলার। বাংলাদেশি টাকায় ২ লাখ ৩০ হাজারের বেশি। এটি জাপান থেকে আনা নাজাফি কটন আর জার্মানি থেকে আনা স্বর্ণের থ্রেড দিয়ে বানানো। বানাতে সময় লাগে এক সপ্তাহ।

Facebook Comments Box

Posted ১২:৪৭ অপরাহ্ণ | শনিবার, ২৪ ডিসেম্বর ২০২২

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com