শনিবার ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

সাকিবকে অবসর নিতে বললেন শেবাগ

খেলা ডেস্ক   |   রবিবার, ২৩ জুন ২০২৪   |   প্রিন্ট   |   33 বার পঠিত   |   পড়ুন মিনিটে

সাকিবকে অবসর নিতে বললেন শেবাগ

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচের পর সাকিব আল হাসানের চরম সমালোচনা করেছিলেন বিরেন্দ্র শেবাগ। সেই ম্যাচের পর সাকিবের লজ্জা বোধ নিয়ে প্রশ্ন তুলেছেন তিনি। তার আগেই অবসর নেওয়া উচিত ছিল বলে মন্তব্য করেছেন। তাকে বাংলাদেশের সামান্য একজন ক্রিকেটার বলে অভিহিত করেছিলেন। সেই ম্যাচে বাংলাদেশ অলরাউন্ডারের আউট হওয়ার ধরন নিয়েও সমালোচনা করেছিলেন শেবাগ। এবার সুপার এইটে ভারতের বিপক্ষে ৫০ রানে হারের পর সাবেক এই ক্রিকেটার বললেন, সাকিবের উচিত নতুন কারও জন্য জায়গা ছেড়ে দেওয়া।

গতকাল ভারতের বিপক্ষে ১৯৭ রানের বড় লক্ষ্য তাড়ায় ৭ বলে ১১ রান করেন সাকিব। বাংলাদেশ অলরাউন্ডার আউটও হয়েছেন দৃষ্টিকটু ভাবে। তার এভাবে আউট হওয়া নিয়ে শেবাগ মনে করেন, এত অভিজ্ঞ হয়েও অভিজ্ঞতার কোনো ব্যবহার করছেন না সাকিব। এমনকি সাকিবের দায়িত্ববোধ নিয়েও প্রশ্ন তুলেছেন তিনি। ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকবাজের এক অনুষ্ঠানে শেবাগ এমন মন্তব্য করেন।

শেবগা বলেন, ‘আপনার সঙ্গে যখন একজন ব্যাটসম্যান রয়েছে অপর প্রান্তে তাকে সঙ্গ তো দিন। ম্যাচটা গড়ার চেষ্টা করুন। অথচ আপনি ৭ বলে ১১ রান করে আউট হয়ে গেলেন। কেন এমনটা করলেন তা আমার বোধে আসে না’

শেবাগের প্রশ্ন, সাকিব কি কোনো কিছুর পরোয়া করছেন না? নাকি সে চিন্তা করেছে, অনেক বড় লক্ষ্য, একটা বলে ছক্কা মেরেছি, সব বলেই ছক্কা হবে। এমনও তো হতে পারে না। সে অভিজ্ঞতা ব্যবহার করেনি। এ কারণেই আমি আগেরবারও বলেছিলাম, সাকিবের উচিত নতুন কোনো ক্রিকেটারকে তার জায়গা ছেড়ে দেওয়া।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষেও সাকিবের বাজে পারফরম্যান্সের সমালোচনা করেছিলেন শেবাগ। তখন শেবাগ বলেছিলেন, ‘তুমি তো হেইডেন বা গিলক্রিস্ট না, যে শট বলে পুল খেলবা। তুমি বাংলাদেশের সামান্য একজন ক্রিকেটার, সুতরাং তুমি ব্যাট করবে তোমার মান অনুযায়ী। যখন হুক-পুল খেলতে পারো না, তখন নিজের হাতে যে শট আছে সেটাই খেলো।’

Facebook Comments Box

Posted ৭:০৭ পূর্বাহ্ণ | রবিবার, ২৩ জুন ২০২৪

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com