শনিবার ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

বন্যায় বিপর্যস্ত ফ্লোরিডা, কপাল পুড়তে পারে পাকিস্তানের

খেলা ডেস্ক   |   বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪   |   প্রিন্ট   |   39 বার পঠিত   |   পড়ুন মিনিটে

বন্যায় বিপর্যস্ত ফ্লোরিডা, কপাল পুড়তে পারে পাকিস্তানের

ফ্লোরিডায় বৃষ্টির জেরে কপাল পুড়েছে শ্রীলঙ্কার। ভয়ে রয়েছে পাকিস্তানও। যুক্তরাষ্ট্র ও ভারতের বিপক্ষে টানা দুই ম্যাচ হেরে এমনিতেই সুপার এইটে যাওয়ার শঙ্কায় আছেন তারা। এর মধ্যেই বাবর আজমদের ঘাড়ে চেপে বসেছে ফ্লোরিডার ভারী বর্ষণ। ইতোমধ্যে ভারী বৃষ্টিতে সেখানে একরকম বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে। রাস্তা-ঘাটে পানিতে ডুবে গেছে।

এই ফ্লোরিডাতেই ‘এ’ গ্রুপের তিনটি ম্যাচ আছে। ভারত সুপার এইটে উঠে গেলেও ‘এ’ গ্রুপ থেকে দ্বিতীয় কোন দল সুপার এইটের টিকিট পাবে, তা ঠিক হবে ফ্লোরিডায়। কিন্তু বন্যার কারণে ফ্লোরিডার ম্যাচ হবে কি না, সেটা নিয়েই আছে শঙ্কা। এমনটা হলে মাঠে নামার আগেই বিশ্বকাপ থেকে বিদায়ঘণ্টা বাজতে পারে পাকিস্তানের।

আগামী ১৫ জুন ফ্লোরিডাতে কানাডার বিপক্ষে গ্রুপ পর্বের শেষ ম্যাচে মাঠে নামবে ভারত। আগামীকাল আয়ারল্যান্ডের বিপক্ষে খেলতে নামবে যুক্তরাষ্ট্র। ১৬ জুন আইরিশদের মুখোমুখি হবে পাকিস্তান। যদি বৃষ্টির কারণে যুক্তরাষ্ট্র-আয়ারল্যান্ড ভেস্তে যায়, তাহলে ১ পয়েন্ট পাবে যুক্তরাষ্ট্র। এমনটা হলে ‘এ’ গ্রুপ থেকে ৪ ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় দল হিসেবে সুপার এইটে পৌঁছে যাবে যুক্তরাষ্ট্র। অন্যদিকে আইরিশদের বিপক্ষে বাবররা হারলে বা জিতলেও পাকিস্তানের সুপার এইটে ওঠা হবে না। কারণ ৪ ম্যাচে ৩ পয়েন্টের পুঁজি দাঁড়াবে বাবর আজমদের।

অন্যদিকে কানাডাকে যদি চার পয়েন্টে পৌঁছাতে হয়, তবে ভারতের বিপক্ষে শেষ ম্যাচ জিততেই হবে তাদের। ভারত-কানাডা ম্যাচ বৃষ্টিতে ভেস্তে গেলে ৪ ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে লিগ পর্বেই বিশ্বকাপ অভিযান শেষ করতে হবে কানাডাকে। একই কথা প্রযোজ্য আয়ারল্যান্ডের ক্ষেত্রেও। তাদের চার পয়েন্টে পৌঁছাতে শেষ ২টি ম্যাচ জিততেই হবে। একটি ম্যাচ ভেস্তে যাওয়া মানেই খাতায়-কলমেও টিকে থাকা হবে না আইরিশদের।

তাই ফ্লোরিডায় হতে চলা বিশ্বকাপের ম্যাচগুলি এই পরিস্থিতিতে ফ্লোরিডা থেকে অন্যত্র সরানোর দাবি তুলেছেন পাকিস্তানের সমর্থকেরা। আইসিসিও এই ম্যাচ আয়োজন নিয়ে চিন্তায় পড়ে গেছে। আবহাওয়ার যা পূর্বাভাস, তাতে শনিবার পর্যন্ত বৃষ্টি চলবে। সে ক্ষেত্রে শুক্রবার যুক্তরাষ্ট্র ম্যাচ এবং শনিবার ভারত ম্যাচ ভেস্তে যাওয়ার সম্ভাবনা খুব বেশি।

Facebook Comments Box

Posted ১:০৩ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com