শনিবার ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মেসি-ডি মারিয়ায় দুই গোলে এগিয়ে আর্জেন্টিনা

খেলা ডেস্ক   |   রবিবার, ১৮ ডিসেম্বর ২০২২   |   প্রিন্ট   |   108 বার পঠিত   |   পড়ুন মিনিটে

মেসি-ডি মারিয়ায় দুই গোলে এগিয়ে আর্জেন্টিনা

কাতার বিশ্বকাপের ফাইনালে ফ্রান্সের জালে প্রথমার্ধে দুই গোল দিয়েছে আর্জেন্টিনা। ম্যাচের ২৩ মিনিটে পেনাল্টি থেকে দলকে প্রথম এগিয়ে নেন মেসি। এরপর গোল করেছেন ফাইনালের নায়ক ডি মারিয়া।

ফ্রান্স তাদের বক্সে ডি মারিয়াকে ফাউল করে। উসমান ডেম্বেলের সঙ্গে আলতো ধাক্কা লাগতেই পড়ে যান তিনি। রেফারি পেনাল্টির বাঁশি বাজান। মেসি তা থেকে আসরের সর্বোচ্চ ছয় গোল করে গোল্ডেন বুটের লড়াইয়ে এগিয়ে গেছেন। এরপর ৩৬ মিনিটে দুর্দান্ত এক কাউন্টার অ্যাটাক থেকে গোল করে আকাশি-সাদারা।

আলভারেজের ওয়ান টাচ পাস ধরে বল টেনে নেন ম্যাক আলিস্টার। বক্সের মুখে গিয়ে তা বাড়ান ডি মারিয়াকে। গোলরক্ষকের সঙ্গে ওয়ান অন ওয়ানে বল জালে পাঠাতে ভুল করেননি আলবিসেলেস্তেদের নাম্বার ইলেভেন।

ইতালি ও ব্রাজিলের পরে তৃতীয় দেশ হিসেবে টানা দুটি বিশ্বকাপ জয়ের সুযোগ ফ্রান্সের সামনে। ৩৬ বছর পর বিশ্বকাপ জয়ের চ্যালেঞ্জ আর্জেন্টিনার। বিশ্বকাপ ছুঁয়ে ২০১৪ বিশ্বকাপ ফাইনালে হারের ক্ষতে প্রলেপ দেওয়ার পালা মেসির। মর্যাদার ওই লড়াইয়ে কাতার বিশ্বকাপের ফাইনালে মাঠে নেমেছে ফ্রান্স ও আর্জেন্টিনা।

ফ্রান্স দুর্দান্ত ফুটবল খেলে ফাইনালে এসেছে। আসরের শুরু ভালো না হলেও আর্জেন্টিনা পরের ম্যাচগুলোতে দৃঢ়তা দেখিয়েছে। মেসি দারুণ ছন্দে আছেন। ফ্রান্সের গতিময় ফরোয়ার্ড কিলিয়ন এমবাপ্পে দুর্দান্ত খেলছেন। শিরোপা লাতিনে যাবে নাকি ইউরোপে তারা দু’জনই ঠিক করে দিতে পারেন।

তবে দুই দলেরই আছে আলো কাড়ার মতো আরও ফুটবলার। ফাইনালের নায়ক বলা হয় ডি মারিয়াকে। কোপা আমেরিকা ও ফিনালিসিমার ফাইনালে গোল করে শিরোপা জিতিয়েছেন তিনি। ডি পল, আলভারেজ ভালো খেলছেন। ফ্রান্সের তেমনি গ্রিজম্যান-জিরুদরা দৃশ্যপটে চলে আসতে পারেন। সব মিলিয়ে জমজমাট ফাইনালের আভাস পাওয়া যাচ্ছে।

Facebook Comments Box

Posted ৩:৪৬ অপরাহ্ণ | রবিবার, ১৮ ডিসেম্বর ২০২২

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com