সোমবার ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পাকিস্তানের কোচ হতে যাচ্ছেন কারস্টেন ও গিলেস্পি

খেলা ডেস্ক   |   শনিবার, ০৬ এপ্রিল ২০২৪   |   প্রিন্ট   |   40 বার পঠিত   |   পড়ুন মিনিটে

পাকিস্তানের কোচ হতে যাচ্ছেন কারস্টেন ও গিলেস্পি

পাকিস্তান ক্রিকেটে ব্যপক রদবদলের অংশ হিসেবে জাতীয় দলের কোচিংয়ের দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হয় মিকি আর্থার, গ্র্যান্ট ব্র্যাডবার্ন ও অ্যান্ড্রু পুটিককে। পরবর্তীতে তাদেরকে দায়িত্ব দেওয়া হয় জাতীয় ক্রিকেট একাডেমির। এরপর নতুন কোচ নিয়োগের বিজ্ঞপ্তি দিয়েছিল পিসিবি।

এবার পাকিস্তানের সংবাদমাধ্যম ‘জিও নিউজ’ জানাচ্ছে, দক্ষিণ আফ্রিকার গ্যারি কারস্টেন ও অস্ট্রেলিয়ার জেসন গিলেস্পিকে ছেলেদের জাতীয় দলের কোচ পদে নিয়োগের সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি। কারস্টেনের দায়িত্ব হবে সাদা বলের সংস্করণে ও গিলেস্পি কোচিং করাবেন লাল বলের সংস্করণে।

নিয়োগ বিজ্ঞপ্তি অনুযায়ী, আবেদনের শেষ তারিখ ১৫ এপ্রিল। এরপর নিউজিল্যান্ডের বিপক্ষে ১৮ এপ্রিল থেকে টি-টোয়েন্টি সিরিজ খেলবে পাকিস্তান। এর আগেই কোচ নিয়োগের আনুষ্ঠানিকতা ঘোষণা দেবে পিসিবি। এরপরই আছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে ১ জুন থেকে শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ।

অস্ট্রেলিয়ার হয়ে ১৬৯টি ম্যাচে ৪০২টি উইকেট নেওয়া গিলেস্পি ঘরোয়া ক্রিকেটে বেশ নামী কোচ। ২০১১ সালে আইপিএলের দলে কিংস ইলেভেন পাঞ্জাবের বোলিং কোচের দায়িত্ব পালনের পর ইংল্যান্ডের কাউন্টি দল ইয়র্কশায়ারের দায়িত্ব নিয়েছিলেন। তাদের ডিভিশন টু থেকে তুলে এনে পরপর দুবার চ্যাম্পিয়ন বানান। ২০১৬ মৌসুমের শেষে ইয়র্কশায়ারের দায়িত্ব ছেড়ে দেন। ২০১৮ সালে আরেকটি কাউন্টি দল সাসেক্সের দায়িত্ব নিয়েছিলেন গিলেস্পি।

অন্যদিকে কোচ হিসেবে ভারতকে ২০১১ বিশ্বকাপ জেতানো কারস্টেন এখন আইপিএলে গুজরাট টাইটানসের ‘মেন্টর’–এর দায়িত্বে আছেন। দক্ষিণ আফ্রিকার হয়ে ১০১টি টেস্ট ও ১৮৫টি ওয়ানডে খেলেছেন সাবেক এই ওপেনার।

Facebook Comments Box

Posted ৯:৪৩ পূর্বাহ্ণ | শনিবার, ০৬ এপ্রিল ২০২৪

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com