মঙ্গলবার ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইউরোয় ইংলিশ ওয়াগদের বিশেষ নিরাপত্তা, ব্যয় কত

খেলা ডেস্ক   |   বৃহস্পতিবার, ০৪ এপ্রিল ২০২৪   |   প্রিন্ট   |   42 বার পঠিত   |   পড়ুন মিনিটে

ইউরোয় ইংলিশ ওয়াগদের বিশেষ নিরাপত্তা, ব্যয় কত

যেকোন টুর্নামেন্টে ইংলিশ খেলোয়াড়দের সঙ্গে তাদের স্ত্রী ও প্রেমিকারা অংশ নেয়। এটা তাদের সংস্কৃতির অংশ। যাদের ওয়াগ (WAG) বলা হয়। যার অর্থ ওয়াইফ এন্ড গালফ্রেন্ড বা স্ত্রী ও প্রেমিকা। টুর্নামেন্ট জুড়ে স্বামী ও প্রেমিককে তারা সমর্থন জুগিয়ে যান।

কাতার বিশ্বকাপেও উপস্থিত ছিলেন ইংলিশ ফুটবলারদের ওয়াগরা। আগামী জুনের ইউরোতেও তারা উপস্থিত থাকবেন। কিন্তু তার আগে নিরাপত্তা দুশ্চিন্তা ঢুকে গেছে তাদের মাথায়। জার্মানিতে আগামী ১৪ জুন শুরু হওয়া আসরে সন্ত্রাসী হামলার হুমকি পাওয়া গেছে।

জার্মান সরকার এই সন্ত্রাসী হামলার হুমকিতে দর্শকদের নিরাপত্তা নিয়ে চিন্তিত। রাশিয়ার মস্কোয় সন্ত্রাসী হামলায় ১৩৭ জন নিহত হওয়ার ঘটনায় ওই দুশ্চিন্তা বেড়ে গেছে।

জার্মানিতে অনুষ্ঠেয় ইউরোয় নিরাপত্তা ঝুঁকির চিন্তা ঢুকেছে ইংলিশ ফুটবলারদের স্ত্রী ও প্রেমিকাদের মাথায়ও। যে কারণে এরই মধ্যে বেশ ক’জন ফুটবলারের স্ত্রী ও প্রেমিকা নিজস্ব ব্যবস্থাপনায় নিরাপত্তা প্রহরী নিয়োগ দেওয়ার কথা চিন্তা করছেন। যাতে খরচ হবে কোটি টাকার ওপরে।

সংবাদ মাধ্যম জানিয়েছে, ২০২২ সালের কাতার বিশ্বকাপে ইংলিশ ফুটবলারদের পাশাপাশি তাদের স্ত্রী ও প্রেমিকাদের নিরাপত্তা দিয়েছিল ইংলিশ ফুটবল অ্যাসোসিয়েশনের (এফএ) নিয়োগ দেওয়া নিরাপত্তা দল। কিন্তু এবার হ্যারি মাগুইরে, জর্ডান পিকফোর্ডদের স্ত্রীরা নিজস্ব নিরাপত্তা ব্যবস্থার কথা ভাবছেন। তাদের সঙ্গে আছেন আরও ক’জন ফুটবলারের স্ত্রী ও প্রেমিকা।

ওই নিরাপত্তার জন্য ইউরোর গ্রুপ পর্ব পর্যন্ত ইংলিশ ওয়াগদের খরচ করতে হবে আনুমানিক ৮২ হাজার ডলার বা প্রায় ৮৯ লাখ টাকা। ইংল্যান্ড যদি গত আসরের মতো ফাইনালে যেতে পারে তবে খরচ গিয়ে দাঁড়াবে ১ লাখ ২৬ হাজার ডলারে বা প্রায় ১ কোটি ৩৭ লাখ টাকায়। ইংলিশ ফুটবলারদের জন্য অবশ্য এটা কোন অর্থই নয়।

Facebook Comments Box

Posted ৯:১৯ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ০৪ এপ্রিল ২০২৪

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com