সোমবার ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

১২৬ রানের পুঁজি নিয়ে ১০ উইকেটে হারল বাংলাদেশ

খেলা ডেস্ক   |   রবিবার, ৩১ মার্চ ২০২৪   |   প্রিন্ট   |   25 বার পঠিত   |   পড়ুন মিনিটে

১২৬ রানের পুঁজি নিয়ে ১০ উইকেটে হারল বাংলাদেশ

অস্ট্রেলিয়ার বিপক্ষে নিজেদের টি-টোয়েন্টি ইতিহাসে সর্বোচ্চ রান করে বাংলাদেশ। রেকর্ডের পরও জয় পাওয়া হলো না বাংলাদেশের। মিরপুরের উইকেটে টাইগ্রেসরা অস্ট্রেলিয়ার বিপক্ষে কোনো প্রতিরোধ গড়তে পারেনি।

আগে ব্যাট করে ৪ উইকেটে ১২৬ রান তোলে নিগার সুলতানার দল। জবাবে অসি দলনায়ক অ্যালিসা হিলি ও বেথ মুনির অবিচ্ছিন্ন জুটিতে ১৩ ওভারেই জয় তুলে নেয় সফরকারীরা। হিলি ৪২ বলে ৬৫ ও মুনি ৩৬ বলে ৫৫ রানে অপরাজিত থাকেন।

মিরপুরের শেরে বাংলা স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নামা বাংলাদেশ মাত্র ২ রানের মাথায় দিলারা আক্তার ও সোবহানা মোস্তারিকে হারায়। এরপর হাল ধরেন নিগার সুলতানা ও মুর্শিদা খাতুন। তৃতীয় উইকেট জুটিতে ৫৭ বলে ৫৭ রান তুলে বিপর্যয় কাটিয়ে দলকে ভালো অবস্থানের দিকে নিয়ে যান দুজন। মুর্শিদা ২৭ বলে ২০ রান করে ফিরে যান সাজঘরে। এরপর ফাহিমা খাতুনকে নিয়ে ৫২ বলে ৬০ রানের আরেকটি দুর্দান্ত জুটি গড়েন নিগার। বাংলাদেশ অধিনায়ক ৬৪ বলে ৭ বাউন্ডারিতে ৬৩ ও ফাহিমা ২১ বলে ২ বাউন্ডারি ও ১ ছক্কায় ২৭ রান করেন। অসিদের হয়ে সর্বোচ্চ ২ উইকেট নেন সফি মলিনেক্স।

জবাবে খেলতে নেমে ১৩ ওভারে কোনো উইকেট না হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় অস্ট্রেলিয়া। দলের হয়ে সর্বোচ্চ অপরাজিত ৬৫ রান করেছেন অ্যালিসা হিলি। তিন ম্যাচের সিরিজে ১-০তে এগিয়ে গেল অস্ট্রেলিয়া। মঙ্গলবার একই মাঠে সিরিজের দ্বিতীয় ও বৃহস্পতিবার তৃতীয় ম্যাচ।

Facebook Comments Box

Posted ১০:২২ পূর্বাহ্ণ | রবিবার, ৩১ মার্চ ২০২৪

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com