সোমবার ১৩ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কালকের ম্যাচ ২০১৮’র মতো হবে না: ত্যাগলিয়াফিকো

খেলা ডেস্ক   |   সোমবার, ১২ ডিসেম্বর ২০২২   |   প্রিন্ট   |   84 বার পঠিত   |   পড়ুন মিনিটে

কালকের ম্যাচ ২০১৮’র মতো হবে না: ত্যাগলিয়াফিকো

প্রতিশোধের দামামা বাজানো এক ম্যাচ। রাশিয়া বিশ্বকাপে আর্জেন্টিনা শিবিরে সবচেয়ে বড় ধাক্কাটা দিয়েছিল ক্রোয়েশিয়া। গ্রুপ পর্বে মেসির দলকে ৩-০ গোলে উড়িয়ে দেওয়া সহজ কথা ছিল না। ওই আর্জেন্টিনা শেষ ষোলোয় ফ্রান্স বাধা পেরোতে পারেনি। বিশ্বকাপ শুরু হতেই শেষ হয়ে গিয়েছিল মেসিদের স্বপ্ন।

এবার আলবিসেলেস্তেরা সেমিফাইনালে। আর্জেন্টিনা-ক্রোয়েশিয়া আবার মুখোমুখি। ছোট ম্যাচে নয়, স্বপ্নের শেষ ধাপে পা বাড়ানোর ম্যাচে। বড় ম্যাচের দল আর্জেন্টিনাকে ওই ম্যাচে ক্রোয়াটদের সমীহ করতেই হবে। সেটা মডরিচ-প্যাটোকভিচরা করছেনও। সঙ্গে আর্জেন্টিনা বাজাচ্ছে লড়াইয়ে দামামা। দলটির লেফট ব্যাক ত্যাগলিয়াফিকো যেমন জানিয়ে দিয়েছেন, এবারের লড়াইটি ২০১৮ সেই ম্যাচের মতো হবে না।

ত্যাগলিয়াফিকো বলেছেন, ‘আমরা তাদের প্রথম মিনিট থেকেই আঘাত করার চেষ্টা করবো। কালকের ম্যাচটি ভিন্ন হবে, মোটেও ২০১৮ বিশ্বকাপের ম্যাচের মতো হবে না। আমরা আমাদের অস্ত্র দিয়ে তাদের আঘাত করার চেষ্টা করবো। আমরা জানি যে, তারা অনেক ভালো দল। মিডফিল্ডে তারা খুবই শক্তিশালী। তারা উইঙ্গ দিয়ে ওপরে ওঠে এবং ভালো ক্রস দেয়।’

শেষ বিশ্বকাপ খেলতে আসা লিওনেল মেসি দলকে টানছেন। দলটির তরুণ খেলোয়াড়রা মেসির জন্য লড়ছেন। ত্যাগলিয়াফিকোর মতে, মেসি তাদের অনুপ্রেরণা, ‘মেসি আমাদের উৎসাহ, আমাদের পূর্ণ মনোযোগ আগামী ম্যাচে। আমরা দলের এবং মেসির স্বপ্নপূরণ করতে সর্বোচ্চটা দিয়ে চেষ্টা করবো। আমরা সেমিফাইনালে আছি এবং জানি সেখানে কী করতে হবে।’

সেমিফাইনালের মতো বড় ম্যাচে আর্জেন্টিনা দুই ফুলব্যাককে পাচ্ছে না। কার্ড জটিলতায় পড়েছেন গঞ্জালো মন্টিয়েল এবং মার্কোস অ্যাকুইনা। এর মধ্যে মন্টিয়েল শুরুর একাদশে খেলেন না। তার জায়গা পূরণ করার জন্য আছেন নাহুয়েল মলিনা। তবে অ্যাকুইনার জায়গায় দেখা যেতে পারে ত্যাগলিয়াফিকোকে। চলতি মৌসুমে আয়াক্স থেকে লিগ ওয়ানের ক্লাব লিওনে যাওয়া ডিফেন্ডারের জন্যও বড় চ্যালেঞ্জ অপেক্ষা করছে।

Facebook Comments Box

Posted ১:৫১ অপরাহ্ণ | সোমবার, ১২ ডিসেম্বর ২০২২

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com