মঙ্গলবার ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

লিডে পিষ্ট বাংলাদেশ মুহূর্তে হারাল ৫ উইকেট

খেলা ডেস্ক   |   রবিবার, ২৪ মার্চ ২০২৪   |   প্রিন্ট   |   23 বার পঠিত   |   পড়ুন মিনিটে

লিডে পিষ্ট বাংলাদেশ মুহূর্তে হারাল ৫ উইকেট

ধনাঞ্জয়া ডি সিলভা ও কামিন্দু মেন্ডিসের জবাব খুঁজে পায়নি বাংলাদেশের বোলাররা। প্রথম ইনিংসের পর দ্বিতীয় ইনিংসেও সেঞ্চুরি করেছেন এই দুই লঙ্কান। প্রথম ইনিংসে কামিন্দুকে স্লিপে জীবন দিয়েছিলেন জয়। দ্বিতীয় ইনিংসে ধনাঞ্জয়ার ক্যাচ নিয়েও আবেদন করেননি উইকেটরক্ষক লিটন দাস।

ওই সুবিধা নিয়ে দুই ইনিংসে ব্যাট হাতে দাপট দেখিয়েছে শ্রীলঙ্কা। দ্বিতীয় ইনিংসে ৪১৮ রান করে তারা। সঙ্গে প্রথম ইনিংসের ৯২ রানের লিড যোগ করে বাংলাদেশকে জয়ের জন্য ৫১১ রানের অসম্ভব লক্ষ্য দেয়। ব্যাটে নেমে শেষ বিকেলের ১৩ ওভারে ৫ উইকেট হারিয়ে ৪৭ রান তুলেছে বাংলাদেশ। হারের অপেক্ষা নিয়ে চতুর্থ দিন শুরু করবেন মুমিনুল হক ও নাইটওয়াচম্যান তাইজুল।

সিলেট টেস্টে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। বৃষ্টি ভেজা ও সবুজ উইকেটের সুবিধা নিতে চেয়েছিল স্বাগতিকরা। ৫৭ রানে ৫ উইকেটও হারিয়েছিল লঙ্কানরা। কিন্তু এক ক্যাচ মিসের সুযোগ নিয়ে ধনাঞ্জয়া-কামিন্দু ২০২ রানের জুটি গড়েন। দু’জনই খেলেন ১০২ রানের ইনিংস। প্রথম ইনিংসে শ্রীলঙ্কা ২৮০ রান করে অলআউট হয়।

জবাব দিতে নেমে ৫৩ রানে ৪টি এবং ৮৩ রানে ৫ উইকেট হারায় বাংলাদেশ। সেখান থেকে ১৮৮ রানে অলআউট হয়। দলের পক্ষে সর্বোচ্চ ৪৭ রান করেন প্রথম ইনিংসের নাইটওয়াচম্যান তাইজুল ইসলাম। শাহাদাত ১৮, তাইজুল ২৫ ও খালেদ আহমেদ ২২ রানের ইনিংস খেলেন।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামা লঙ্কানদের আবারও চেপে ধরে বাংলাদেশ। ১২৬ রানে ৬ উইকেট হারায় সফরকারীরা। সেখান থেকে ধনাঞ্জয়া ও কামিন্দু দেন ১৭৩ রানের জুটি। জীবন পাওয়া ধনাঞ্জয়া ১০৮ রান করে আউট হয়। কামিন্দু খেলেন ১৬৪ রানের ঝকঝকে ইনিংস। ১৬টি চার ও ছয়টি ছক্কা মারেন তিনি। এছাড়া দিমুথ করুনারত্নে ৫২ রানের ইনিংস খেলেন।

বিশাল লিড তাড়া করতে নেমে সাজঘরে ফেরার তাড়া পেয়ে বসে বাংলাদেশ দলের। দলের শূন্য রানে ফিরে যান ওপেনার জয়। দলের ৯ রানে আউট হন অধিনায়ক শান্ত (৬)। এরপর জাকির হাসান ১৯ রান করে আউট হন। তরুণ শাহাদাত দিপু ও লিটন দাস পরপর দুই বলে শূন্য রান করে আউট হন। শ্রীলঙ্কার হয়ে প্রথম ইনিংসে ৪ উইকেট নেওয়া বাঁ-হাতি পেসার বিশ্ব ফার্নান্দো দ্বিতীয় ইনিংসে ৩ উইকেট নিয়েছেন।

Facebook Comments Box

Posted ১:১০ অপরাহ্ণ | রবিবার, ২৪ মার্চ ২০২৪

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com