সোমবার ১৩ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আর্জেন্টিনার ম্যাচ চলাকালে মার্কিন ক্রীড়া সাংবাদিকের মৃত্যু

খেলা ডেস্ক   |   শনিবার, ১০ ডিসেম্বর ২০২২   |   প্রিন্ট   |   83 বার পঠিত   |   পড়ুন মিনিটে

আর্জেন্টিনার ম্যাচ চলাকালে মার্কিন ক্রীড়া সাংবাদিকের মৃত্যু

লুসাইল স্টেডিয়ামে আর্জেন্টিনা ও নেদারল্যান্ডসের ম্যাচ কভারের দায়িত্বে থাকা প্রখ্যাত মার্কিন ক্রীড়া সাংবাদিক গ্রান্ট ওয়াল মারা গেছেন। তার বয়স হয়েছিল ৪৮ বছর।

নির্ধারিত সময়ে ম্যাচ ২-২ গোলের সমতায় শেষ হয়। অতিরিক্ত সময়ে গড়ায় ম্যাচ। তখন তিনি প্রেস বক্সে অসুস্থ হয়ে পড়েন। তাকে স্টেডিয়ামেই প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। এরপর দোহার হামাদ মেডিকেলে নেওয়া হলেও বাঁচানো সম্ভব হয়নি।

তার এজেন্ট টিম স্ক্যানল্যান সংবাদ মাধ্যম রয়টার্সকে বলেছেন, প্রচণ্ড মানসিক চাপে পড়ে গিয়েছিলেন তিনি। সেটাই তার মৃত্যুর কারণ হতে পারে। যদিও তার মৃত্যুর সঠিক কারণ উল্লেখ করা হয়নি। তার মৃত্যুতে ইউএস সকার পরিবার শোক জানিয়েছে।

বিবৃতিতে বলেছে, ‘ফুটবলের ভক্ত এবং ক্রীড়া সাংবাদিকরা জানেন, গ্রান্ট ওয়ালের ক্রীড়া সাংবাদিকতায় কী পরিমাণ নিঃস্বার্থ ছিলেন। ফুটবল সাংবাদিকতাকে তিনি জীবনের অংশ মনে করতেন। আমরা তার খেলা, তার কাজ মিস করবো। গ্রান্ট মনে করতেন, ফুটবল মানবাধিকার অর্জনের পথ খুলে দেয়। তার মৃত্যুর খবরে ইউএস ফুটবল পরিবারের হৃদয়ে রক্তক্ষরণ হয়েছে।’

গ্রান্টের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন ফিফা প্রেসিডেন্ট জিওন্নি ইনফান্তিনো। বিবৃতিতে ফিফার পক্ষ থেকে তিনি বলেছেন, ‘গ্রান্টের মতো প্রখ্যাত সাংবাদিক কোয়ার্টার ফাইনালের ম্যাচ চলাকালীন মারা গেছেন এটা আমার বিশ্বাসই হচ্ছে না। আমি ব্যথায় মুচড়ে গেছি। তার ফুটবলের প্রতি অগাধ ভালোবাসা ছিল, তার সাংবাদিকতা সকলে মিস করবেন।’

গ্রান্টের মৃত্যুতে সমবেদনা জানানোয় তার স্ত্রী সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। গ্রান্ট নারী ও পুরুষ মিলিয়ে মোট আটটি ফুটবল বিশ্বকাপ কভার করেছেন। ডেভিড বেকহ্যামকে নিয়ে তিনি ‘দ্য বেকহ্যামই এক্সপেরিমিন্টে’ শিরোনামে বই লিখেছেন। ২০০৭ সালে ইংলিশ কিংবদন্তি বেকহ্যাম যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারে নাম লেখান। তার ওপর ভিত্তি করে ওই বই লেখেন তিনি।

Facebook Comments Box

Posted ১:৫৩ অপরাহ্ণ | শনিবার, ১০ ডিসেম্বর ২০২২

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com