বৃহস্পতিবার ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মানসিকভাবে প্রস্তুত হতেই অনুশীলনে মিলার

খেলা ডেস্ক   |   রবিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২৪   |   প্রিন্ট   |   53 বার পঠিত   |   পড়ুন মিনিটে

মানসিকভাবে প্রস্তুত হতেই অনুশীলনে মিলার

ফরচুর বরিশালের হয়ে বিপিএল খেলতে ঢাকায় এসেছেন দক্ষিণ আফ্রিকার মারকুটে ব্যাটার ডেভিড মিলার। রোববার ঢাকা এসে অনুশীলনও করেছেন তিনি। তবে তার ওই অনুশীলনকে ঠিক ম্যাচ অনুশীলন বলা চলে না।

ফরচুন বরিশালের সতীর্থদের সঙ্গে আলাপ করেছেন, পরিচিত হয়েছেন। কিছু বল থ্রো করেছেন, নেটে অল্প কিছুক্ষণ ব্যাটিং অনুশীলন করেছেন। এরপর সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে প্রোটিয়া এই ব্যাটার জানিয়েছেন, শারীরিকভাবে প্রস্তুত হওয়ার চেয়ে মানসিকভাবে প্রস্তুত হওয়া বেশি জরুরি। সেটাই করেছেন তিনি।

মিলার বলেছেন, ‘আমি মনে করি, মানসিকভাবে আমাকে জানতে হবে শরীর কীভাবে সাড়া দিচ্ছে, শরীরের কী দরকার। আজ আমি তেমন কঠোর অনুশীলন করিনি, কিছু বল থ্রো করেছি, অল্প ব্যাটিং করেছে এবং কন্ডিশন বোঝার চেষ্টা করেছি। আমি ১৬ বছর ক্রিকেট খেলছি, নিজের খেলাটা বেশ ভালোই বুঝি। এখন শুধু এটা নিশ্চিত হওয়া দরকার যে, আমি মানসিকভাবে ভালো অবস্থায় আছি।’

নিজেকে রেড ওয়াইনের সঙ্গেও তুলনা করেছেন আইপিএলে গুজরাট টাইটান্সে খেলা ‘কিলার মিলার’ খ্যাত এই ব্যাটার। তার মতে, রেড ওয়াইনের মতো বয়সের সঙ্গে তারও পরিপক্কাতা বেড়েছে। বয়স বাড়ার সঙ্গে সঙ্গে সিদ্ধান্ত নেওয়া, অতীত থেকে শিক্ষা নেওয়া ক্ষমতা বেড়েছে। তার মানে আবার এই নয় যে, ম্যাচের সবকিছু তার জানা। এগুলো নিয়মিত শিখে যাওয়ার ব্যাপার বলে উল্লেখ করেছেন তিনি।

মিলার বলেন, ‘টি-২০ ক্রিকেটে আপনি নিজেকে সবসময় ভিন্ন ভিন্ন পরিস্থিতিতে আবিষ্কার করবেন। আমি কেবল আমার সঙ্গে কী মানানসই তা বোঝার চেষ্টা করি। কন্ডিশন কেমন, রান রেটের অবস্থা কী এসব বুঝে কীভাবে খেলতে স্বাচ্ছন্দ্যবোধ করবো তা বোঝার চেষ্টা করি। মাঝে মধ্যে আমি ৩ ওভার থাকতে ব্যাটিংয়ে নামি, তখন আবার ব্যাটিংয়ের পরিকল্পনা ভিন্নরকম থাকে।’

সোমবার বিপিএলের এলিমিনেটর ম্যাচে মুখোমুখি হবে ফরচুন বরিশাল ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। ওই ম্যাচের জয়ী দল কোয়ালিফায়ার নিশ্চিত করবে। একইভাবে রংপুর রাইডার্স ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স দিনের দ্বিতীয় ম্যাচে আসরের প্রথম কোয়ালিফায়ারে খেলবে। ওই ম্যাচের জয়ী দল ফাইনালে চলে যাবে। পরাজিত দল বরিশাল-চট্টগ্রামের জয়ী দলের বিপক্ষে দ্বিতীয় কোয়ালিফায়ার খেলবে ২৮ ফেব্রুয়ারি। ১ মার্চ বিপিএলের ফাইনাল অনুষ্ঠিত হবে।

Facebook Comments Box

Posted ২:০৫ অপরাহ্ণ | রবিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২৪

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com