সোমবার ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চাপে ভারত, চালকের আসনে ইংল্যান্ড

খেলা ডেস্ক   |   শনিবার, ২৪ ফেব্রুয়ারি ২০২৪   |   প্রিন্ট   |   43 বার পঠিত   |   পড়ুন মিনিটে

চাপে ভারত, চালকের আসনে ইংল্যান্ড

আগের দিনের ৭ উইকেটে ৩০২ রান নিয়ে নেমে দ্বিতীয় দিন সকালে আরও ৫১ রান যোগ করে ৩৫৩ রানে অলআউট হয় ইংল্যান্ড। জো রুট অপরাজিত থাকেন ১২২ রানে। ওলি রবিনসন খেলেন দ্বিতীয় সর্বোচ্চ ৫৮ রানের ইনিংস। ভারতের পক্ষে জাদেজা ৪টি, আকাশ দীপ ৩টি, মোহাম্মদ সিরাজ ২টি ও রবিচন্দ্রন অশ্বিন ১টি উইকেট নেন।

এরপর ভারত নিজেদের প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে ৭ উইকেটে ২১৯ রানে দ্বিতীয় দিনের খেলা শেষ করেছে। ক্রিজে অপরাজিত ধ্রুব জুরেল (৩০*) ও কুলদীপ যাদব (১৭*)। ইংল্যান্ডের প্রথম ইনিংস থেকে এখনো স্বাগতিকরা পিছিয়ে রয়েছে ১৩৪ রানে। বলা যায়, রাঁচি টেস্টে চালকের আসনেই রয়েছে সফরকারীরা।

প্রথম ইনিংসে ইংল্যান্ডের রানের জবাব দিতে নেমে শুরুতেই রোহিত শর্মাকে (৪) হারায় ভারত। জেমস অ্যান্ডারসনের বলেউইকেটের পেছনে ক্যাচ দেন তিনি। এরপর দ্বিতীয় উইকেট জুটিতে শুভমান গিলকে নিয়ে প্রতিরোধ গড়ে তোলেন যশস্বী জয়সওয়াল। এই জুটি ভাঙে শোয়েব বশিরের আঘাতে। ৩৮ রান করে গিল আউট হলে উইকেটে আসেন রজত পাতিদার।

তবে চারে নেমে পাতিদার বেশিক্ষণ সঙ্গ দিতে পারেননি। তৃতীয় উইকেটে ২৬ রান আসার পর ১৭ করে বশিরের দ্বিতীয় শিকার হন পাতিদার। রবীন্দ্র জাদেজা এসেও বশিরের তোপে পড়লে ১২৯ রানে ৪ উইকেট হারিয়ে ফেলে ভারত। একপ্রান্ত আগলে রেখে ভারতকে লড়াইয়ে রাখেন জয়সওয়াল। ফিফটি তুলে নিয়ে সেঞ্চুরির দিকে এগোচ্ছিলেন ফর্মে থাকা এই ব্যাটার। কিন্তু দুর্দান্ত এক ডেলিভারিতে বোল্ড করে তাকে ৭৩ রানেই থামান বশির। তাতে ম্যাচের নিয়ন্ত্রণ চলে যায় ইংল্যান্ডের হাতে।

টম হার্টলি এসে দ্রুত সাজঘরে ফেরান সরফরাজ খান ও রবিচন্দ্রন অশ্বিনকে। তাতে ১৭৭ রানেই সপ্তম উইকেট হারিয়ে ফেলে ভারত। অষ্টম উইকেটে জুরেল-কুলদীপের ৪২ রানের জুটিতে বিপদ কাটিয়ে দিন শেষ করে ভারত। জুরেল ও কুলদীপ যাদব আগামীকাল তৃতীয় দিনের খেলা শুরু করবেন। সারা দিনে ৩২ ওভার হাত ঘোরানো বশিরের শিকার ৮৪ রানে ৪ উইকেট। তার কারণেই শক্ত অবস্থান থেকে খেই হারায় স্বাগতিকরা।

Facebook Comments Box

Posted ১২:৪৯ অপরাহ্ণ | শনিবার, ২৪ ফেব্রুয়ারি ২০২৪

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com