বৃহস্পতিবার ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চলে গেলেন জার্মানিকে ১৯৯০ বিশ্বকাপ জেতানো ব্রেমা

খেলা ডেস্ক   |   মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারি ২০২৪   |   প্রিন্ট   |   57 বার পঠিত   |   পড়ুন মিনিটে

চলে গেলেন জার্মানিকে ১৯৯০ বিশ্বকাপ জেতানো ব্রেমা

১৯৯০ সালে বিশ্বকাপে আর্জেন্টিনার হৃদয় ভেঙেছিলেন আন্দ্রেয়াস ব্রেমা। ফাইনালে পেনাল্টি থেকে গোল করে ডিয়েগো ম্যারাডোনাদের হারিয়ে পশ্চিম জার্মানিকে বিশ্বকাপ জিতিয়েছিলেন তিনি। ৬৩ বছর বয়সে মারা গেছেন জার্মানির সাবেক এই ডিফেন্ডার।

ব্রেমার মৃত্যুর খবর নিশ্চিত করেছে তার সাবেক ক্লাব বায়ার্ন মিউনিখ। এক বিবৃতিতে ক্লাবটি জানায়, ‘আন্দ্রেয়াস ব্রেমার হঠাৎ মৃত্যুতে বায়ার্ন মিউনিখ গভীরভাবে শোকাহত। বিশেষ মানুষ এবং বিশ্ব চ্যাম্পিয়ন হিসেবে আন্দ্রেয়াস ব্রেমা সব সময় আমাদের হৃদয়ে থাকবেন।’

তার চলে যাওয়ার খবরে জার্মান ফুটবলের আকাশে নেমেছে শোকের ছায়া। সোমবার দিবাগত রাতে হৃদপিণ্ডে ব্যথা অনুভব করেন ব্রেমে। এরপর দ্রুতই বাসার পাশের এক ক্লিনিকে তাকে অচেতন অবস্থায় ইমার্জেন্সিতে ভর্তি করা হয়। পরে চিকিৎসকরা অবশ্য তার জ্ঞান ফেরাতে সক্ষম হন। কিন্তু শেষ পর্যন্ত বাঁচানো যায়নি সাবেক এই ফুটবলারকে। হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন তিনি।

জাতীয় দলের হয়ে তিন বিশ্বকাপ ও ৮৬ ম্যাচ খেলে ৮টি গোল করেছেন ব্রেমে। দুই দশকের ক্লাব ক্যারিয়ারের অর্ধেকটাই কাটিয়েছেন এফসি কাইজাস্লোতানে। এছাড়াও বায়ার্ন মিউনিখ, ইন্টার মিলান ও রিয়াল জারাগোসার হয়ে মাঠ মাতিয়েছেন ব্রেমে। বিশ্বকাপজয়ী জার্মান অধিনায়ক লোথার ম্যাথাউসের চোখে ব্রেমে ছিলেন সবচেয়ে প্রতিভাবান ফুটবলার।

Facebook Comments Box

Posted ১২:৫২ অপরাহ্ণ | মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারি ২০২৪

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com