বৃহস্পতিবার ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সাভিও’র কি এখনই ম্যানসিটি যাওয়া ঠিক হবে

খেলা ডেস্ক   |   শনিবার, ১০ ফেব্রুয়ারি ২০২৪   |   প্রিন্ট   |   56 বার পঠিত   |   পড়ুন মিনিটে

সাভিও’র কি এখনই ম্যানসিটি যাওয়া ঠিক হবে

সিটি গ্রুপের ফুটবলার ১৯ বছর বয়সী সাভিও। যাকে সাভিনহো নামেও ডাকা হয়। সিটি গ্রুপের ফ্রান্স ক্লাব ত্রোয়েস থেকে লা লিগার সিটি গ্রুপের ক্লাব জিরোনাতে ধারে খেলছেন তিনি। জিরোনায় সব মিলিয়ে ৭ গোল করেছেন তিনি। সহায়তা দিয়েছেন ৭ গোলে।

তার খেলার ধরনও আকর্ষণীয়। ব্রাজিলের সাম্বা আর জোগো বনিতোর ছোঁয়া আছে প্রতি টাচে। জিরোনা কোচের মতে, শুধু গোল আর সহায়তা দিয়ে তাকে বোঝা যাবে না। সে গেম চেঞ্জার।

ইউরোপের শীর্ষ পর্যায়ের ক্লাবের নজর পড়েছে তার দিকে। বার্সেলোনা তার দিকে নজর রাখছিল। জিরোনা তাকে ধরে রাখতে চায়। কিন্তু সংবাদ মাধ্যমের খবর অনুযায়ী, আগামী মৌসুমে ম্যানচেস্টার সিটিতে যোগ দিতে যাচ্ছেন সাভিও।

অন্য অনেক তরুণের মতো ম্যানচেস্টার সিটিতে খেলার স্বপ্ন নিয়েই সিটি গ্রুপে যোগ দিয়েছেন সাভিও। ওই স্বপ্ন পূরণের বিষয়ে তিনি বলেন, ‘আমার লক্ষ্য ম্যানসিটিতে খেলা। আমি যখন সিটি গ্রুপের সঙ্গে চুক্তি করি তখন থেকেই ওই স্বপ্ন লালন করছি। সেজন্য পরিশ্রম করে যাচ্ছি।’

সাভিও’র মতো তরুণের জন্য পেপ গার্দিওলার অধীনে, ম্যানসিটির মতো ক্লাবে খেলার প্রস্তাব প্রত্যাখান করা কঠিন। তরুণ ফুটবলারের মধ্যে ওই উচ্চাকাঙ্ক্ষা না থাকাটা অস্বাভাবিক। কিন্তু সবে ১৯ বছরের সাভিও কি ম্যানসিটি গিয়েই নিয়মিত খেলার সুযোগ পাবেন? তরুণ তারকা এবং ফর্মের তুঙ্গে থাকা ফুটবলার কিনে বসিয়ে রাখা যে গার্দিওলার স্বভাব সেটাও ফুটবল অঙ্গনের মানুষের অজানা নয়।

জ্যাক গ্রেলিস নিয়মিত ম্যানসিটির জার্সিতে মাঠে নামার সুযোগ পান না। কেলভিন ফিলিপসের কথা তো বলার অপেক্ষা রাখে না। পুরো মৌসুম তার বেঞ্চে কেটে গেছে। গ্যাব্রিয়েল জেসুস, ফেরান তোরেসদের মতো তরুণদের নিয়মিত খেলার সুযোগ দেননি পেপ। পরে বিক্রি করে দিয়েছেন।

সাভিও’র জন্যও সবচেয়ে ভালো হতে পারে তাকে বেড়ে উঠতে দিলে। ম্যানসিটি তার সঙ্গে চুক্তি করে আরও দুই-এক বছরের জন্য ধারে তাকে জিরোনার কাছে পাঠিয়ে দিতে পারে। চলতি মৌসুমে শিরোপা লড়াইয়ে থাকা জিরোনার আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগ খেলা নিশ্চিত। তরুণ সাভিও চ্যাম্পিয়ন্স লিগে খেলার অভিজ্ঞতা পেলে আরও পরিণত হবে এবং এরপরই তার প্রকৃত উন্নতি বোঝা যাবে।

Facebook Comments Box

Posted ১১:৩০ পূর্বাহ্ণ | শনিবার, ১০ ফেব্রুয়ারি ২০২৪

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com