বৃহস্পতিবার ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

স্বপ্নভঙ্গের প্রান্ত থেকে ফাইনালে নাইজেরিয়া

খেলা ডেস্ক   |   বৃহস্পতিবার, ০৮ ফেব্রুয়ারি ২০২৪   |   প্রিন্ট   |   54 বার পঠিত   |   পড়ুন মিনিটে

স্বপ্নভঙ্গের প্রান্ত থেকে ফাইনালে নাইজেরিয়া

নাইজেরিয়াকে এক প্রকার স্তব্ধ করে দিয়েছিল দক্ষিণ আফ্রিকা। ফাইনালে যাওয়ার উচ্ছ্বাসে মাতার ঠিক আগ মুহূর্তে নাইজেরিয়ার জালে বল পাঠিয়ে দেয় আসরে চমক দেওয়া দক্ষিণ আফ্রিকা। ফাইনালে এক পা থেকে স্বপ্নভঙ্গের শঙ্কায় পড়ে গিয়েছিলেন ভিক্টর ওসিমহেনরা।

শেষ পর্যন্ত টাইব্রেকার ভাগ্যে জিতেছে আফ্রিকান কাপ অব নেশন্সের অন্যতম ফেবারিট দল নাইজেরিয়া। সেখানে খুব একটা বেগ পেতে হয়নি। টাইব্রেকারে ৪-২ গোলে জিতে উঠে গেছে ফাইনালে।

বুধবার রাতে আইভরিকোস্টের পিচ স্টেডিয়াম অব বুয়াকেতে প্রথমার্ধে গোল শূন্য সমতা করে নাইজেরিয়া ও দক্ষিণ আফ্রিকা। দ্বিতীয়ার্ধে পেনাল্টি থেকে গোল করে লিড নেয় আফ্রিকান ঈগলসরা। ওসিমহেন মাঠে থাকলেও পেনাল্টি নেন অভিজ্ঞ ডিফেন্ডার উইলিয়াম ট্রস্ট ইকং।

ওই গোলেই ফাইনালে যাওয়ার পথ তৈরি করে ফেলেছিল নাইজেরিয়া। কিন্তু ম্যাচের ঠিক ৯০ মিনিটে গোল করে সমতায় ফেরে দক্ষিণ আফ্রিকা। তাদের গোলটিও আসে পেনাল্টি থেকে। শেষ সময়ে গোল খেয়ে স্বপ্নভঙ্গের শঙ্কায় পড়ে গেলেও টাইব্রেকারে ভুল করেনি দলটি।

প্রথম শটেই নাইজেরিয়া গোল করে। দক্ষিণ আফ্রিকা মিস করে বিদায়ের পথে পা বাড়ায়। নাইজেরিয়া তৃতীয় শট মিস করায় দক্ষিণ আফ্রিকা তাদের ধরে ফেলার সুযোগ পায়। কিন্তু চতুর্থ শটটি আবার তারা মিস করে। এরপর পঞ্চম শটে নাইজেরিয়া গোল করলে দক্ষিণ আফ্রিকার আর শেষ শট নিতে হয়নি। আগামী ১২ ফেব্রুয়ারি আফ্রিকান কাপ অব নেশন্সের ফাইনালে স্বাগতিক আইভরিকোস্টের মুখোমুখি হবে নাইজেরিয়া।

Facebook Comments Box

Posted ৯:৫৬ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ০৮ ফেব্রুয়ারি ২০২৪

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com