রবিবার ১২ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আন্তর্জাতিক ফুটবল থেকে হ্যাজার্ডের অবসর ঘোষণা

খেলা ডেস্ক   |   বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২   |   প্রিন্ট   |   97 বার পঠিত   |   পড়ুন মিনিটে

আন্তর্জাতিক ফুটবল থেকে হ্যাজার্ডের অবসর ঘোষণা

আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানালেন বেলজিয়ামের ফরোয়ার্ড এডেন হ্যাজার্ড। কাতার বিশ্বকাপের প্রথম রাউন্ড থেকে বেলজিয়ামের ছিটকে যাওয়ার পর তার এই সিদ্ধান্ত।

অবসর প্রসঙ্গে ইন্সটাগ্রামে এক বার্তায় ৩১ বছরের হ্যাজার্ড বলেন, ‘আজ খাতার একটি পাতা উল্টেছে। ২০০৮ সাল থেকে আপনাদের অতুলনীয় সমর্থনের জন্য ধন্যবাদ। আমি আমার আন্তর্জাতিক ক্যারিয়ার শেষ করার সিদ্ধান্ত নিয়েছি। আমে মনি করি, বেলজিয়ামের নতুন প্রজন্ম প্রস্তুত। আমি সকলকে মিস করবো।’

বিশ্বের দুই নম্বর দল হয়েও কাতারে প্রত্যাশিত পারফরম্যান্স দেখাতে পারেনি বেলজিয়াম। প্রথম ম্যাচে কানাডাকে কোন রকমে হারানোর পর মরক্কোর কাছে ২-০ গোলে হারে দ্বিতীয় ‘সোনালি প্রজন্ম’ খ্যাত দলটি। দেয়ালে পিঠ ঠেকার পর শেষ ষোলোতে উঠার লড়াইয়ে ক্রোয়েশিয়ার বিপক্ষে খেলতে নেমেছিল বেলজিয়াম। কিন্তু তাদের সঙ্গে গোলশূন্য ড্র করে প্রথম রাউন্ড থেকেই ছিটকে যায় বেলিসরা।

সংবাদ মাধ্যম দাবি করে, মরক্কোর বিপক্ষে হারের পর বেলজিয়ামের ড্রেসিংরুমে খুবই বাজে অবস্থা দাঁড়িয়েছিল। খেলোয়াড়দের মধ্যে হাতাহাতি পর্যন্ত হয়। কারণ, ওই ম্যাচের আগে বেলজিয়ামের সেরা তারকা কেভিড ডি ব্রুইনি সংবাদ সম্মেলনে বলেছিলেন, তাদের বিশ্বকাপ জয়ের কোন সুযোগ নেই। কারণ তারা বুড়ো হয়ে গেছেন।

ক্রোয়েশিয়ার বিপক্ষে ম্যাচের পরই পদত্যাগের ঘোষণা দেন দলটির স্প্যানিশ কোচ রর্বাতো মার্টিনেজ। তাকে নিয়েও অভিযোগ এসেছে। বেলজিয়ামের মূল কিছু খেলোয়াড় নাকি বিশ্বকাপের ডাগ আউটে মার্টিনেজকে চাননি। কারণ সারা বছর বেঞ্চে বসে কাটানো হ্যাজার্ড ফর্মে না থাকলেও কোচ তাকে দলে নিয়েছেন। মূল আসরে হ্যাজার্ড ফ্লপ হওয়ায় সংকট আরও প্রকট হয়।

Facebook Comments Box

Posted ১:৩৭ অপরাহ্ণ | বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com