বৃহস্পতিবার ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

স্টার্কের ইয়র্কারে আঙুল ‘ভাঙল’ জোসেফের, সমান লড়াই দু’দলের

খেলা ডেস্ক   |   শনিবার, ২৭ জানুয়ারি ২০২৪   |   প্রিন্ট   |   60 বার পঠিত   |   পড়ুন মিনিটে

স্টার্কের ইয়র্কারে আঙুল ‘ভাঙল’ জোসেফের, সমান লড়াই দু’দলের

আরেকটি রোমাঞ্চকর দিন কেটে গেল ব্রিসবেন টেস্টে। যেখানে দিনের শুরুতে ছিল ওয়েস্ট ইন্ডিজ ব্যাটসম্যানদের দারুণ দৃঢ়তা। কিন্তু তৃতীয় সেশন থেকে ম্যাচ ঘুরে যায় স্বাগতিক অস্ট্রেলিয়ার দিকে। যেখানে ছিল শামার জোসেফের আঙুল ফাটানো মিচেল স্টার্কের বিধ্বংসী ইয়র্কারও। শেষ পর্যন্ত জশ হ্যাজলউড ও নাথান লায়নের বোলিং তোপে ক্যারিবীয়দের দ্বিতীয় ইনিংস ১৯৩ রানে গুটিয়ে যায়। দিন শেষে অস্ট্রেলিয়া ২ উইকেটে ৬০ রান সংগ্রহ করেছে। জয় পেতে তাদের প্রয়োজন ১৫৬ রান, ক্যারিবীয়দের প্রয়োজন ৮ উইকেট।

প্রথম ইনিংসে ২২ রানের লিড পাওয়ার পর, উইন্ডিজরা আজ (শনিবার) ব্রিসবেন টেস্টের তৃতীয় দিনে সবমিলিয়ে পুঁজি পায় ২১৬ রানের। দিনের শেষদিকে ব্যাটিংয়ে নামা অস্ট্রেলিয়াকেও অবশ্য স্বস্তিতে থাকতে দেননি আলজারি জোসেফরা। উসমান খাজাকে তিনি ফিরিয়েছেন মাত্র ১০ রানে। আরেক তারকা মার্নাস লাবুশেনকে ৫ রানে ফেরান জাস্টিন গ্রিভস। তবে রক্তাক্ত হয়ে রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছাড়া জোসেফের সার্ভিস হয়তো মিস করতে যাচ্ছে সফরকারীরা। তেমনটা হলে তাদের একটা বোলিং অপশনও কমে যাবে।

চলমান এই দিবা–রাত্রির টেস্টে উইন্ডিজদের দেওয়া ২১৬ রানের টার্গেট সহজ মনে হলেও, আদতে তা নয়। কারণ এর আগে অস্ট্রেলিয়ার মাটিতে দিবা–রাত্রির টেস্টে চতুর্থ ইনিংসে সর্বোচ্চ ১৮৭ রান তাড়া করে জয়ের রেকর্ড আছে। ২০১৫ সালে অ্যাডিলেডে সেই টেস্টও অস্ট্রেলিয়াই জিতেছিল। এবার ব্রিসবেনে জিততে হলে নিজেদের সেই রেকর্ড ভাঙতে হবে প্যাট কামিন্সের দলকে। তবে আরেকটা পরিসংখ্যানও তাদের পক্ষে কথা বলছে। এর আগে ঘরের মাঠে ১১টি দিবা–রাত্রির টেস্ট খেলে সবকটিই জিতেছে অস্ট্রেলিয়া।

এর আগে তৃতীয় দিন ১ উইকেটে ১৩ রানে শুরু করা উইন্ডিজরা আজ ব্যাট করেছে ৬৫ ওভার। তাদের কেউই অর্ধশতক পাননি। সর্বোচ্চ ৪১ রান এসেছে তিনে নামা কির্ক ম্যাকেঞ্জির ব্যাট থেকে। সর্বোচ্চ ৫০ রানের জুটিটা অধিনায়ক ক্রেগ ব্রাফেট ও ম্যাকেঞ্জির মধ্যে। অ্যালিক আথানাজে ৩৫ এবং জাসটিন গ্রিভস করেন ৩৩ রান।

এর সঙ্গে সফরকারীদের জন্য যুক্ত হওয়া আরেকটি দুঃখের বিষয়— মিচেল স্টার্কের ভয়ংকর ইনসুইং ইয়র্কারে শামার জোসেফের চোট। তিনি বল ব্যাটে পাননি। বল তার পায়ের আঙুলে আঘাত হানার পর স্টার্করা ভেবেছিলেন জোসেফ এলবিডব্লু, কিন্তু ডেলিভারিটি ‘নো’ ছিল। কিন্তু ১১তম ব্যাটসম্যান জোসেফ রক্তাক্ত বুড়ো আঙুল নিয়ে রিটায়ার্ড হার্ট হয়ে খোঁড়াতে খোঁড়াতে মাঠ ছাড়েন।

দ্বিতীয় ইনিংসে আজ অজিদের হয়ে ৩টি করে উইকেট নিয়েছেন পেসার হ্যাজলউড ও অফস্পিনার লায়ন। একটি করে শিকার ধরেন স্টার্ক ও ক্যামেরন গ্রিন।

লক্ষ্য তাড়ায় চতুর্থ দিন অস্ট্রেলিয়ার হয়ে ব্যাট করতে নামবেন অপরাজিত থাকা দুই ব্যাটার স্টিভ স্মিথ ও গ্রিন। অবসর নেওয়া ডেভিড ওয়ার্নারের পরবর্তী ওপেনার স্মিথ ৩৩ আর গ্রিন অপরাজিত আছেন ৯ রানে।

Facebook Comments Box

Posted ১২:৫৮ অপরাহ্ণ | শনিবার, ২৭ জানুয়ারি ২০২৪

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com