বৃহস্পতিবার ১৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

কোপার আগে কোথাও যাচ্ছেন না স্কালোনি!

খেলা ডেস্ক   |   মঙ্গলবার, ১৬ জানুয়ারি ২০২৪   |   প্রিন্ট   |   57 বার পঠিত   |   পড়ুন মিনিটে

কোপার আগে কোথাও যাচ্ছেন না স্কালোনি!

আর্জেন্টাইন ফুটবল ফেডারেশনের (এএফএ) সভাপতি ক্লদিও তাপিয়ার সঙ্গে কোচ লিওনেল স্কালোনির দ্বন্দ্বের বিষয় বেশ পুরোনো। যে কারণে বিশ্বচ্যাম্পিয়ন দলের দায়িত্ব ছাড়ার কথা জানিয়ে স্কালোনি হইচই ফেলে দিয়েছিলেন। তবে অন্তত কোপা আমেরিকা পর্যন্ত তার দায়িত্বে থাকার কথা শোনা যাচ্ছিল। নতুন করে তাপিয়ার সঙ্গে তার বৈঠকের পর জানা গেল— কোপার আগে কোথাও যাচ্ছেন না স্কালোনি। এর মধ্য দিয়ে আরও কিছু সময়ের জন্য হাফ ছেড়ে বাঁচলেন আলবিসেলেস্তে ভক্তরা।

পরবর্তী বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে মারকানায় ব্রাজিলের মুখোমুখি হয়েছিল আর্জেন্টিনা। চিরপ্রতিদ্বন্দ্বীদের হারানোর পরও সেদিন আকাশী-সাদা জার্সিধারীদের হতাশ করে স্কালোনির তাৎক্ষণিক দায়িত্ব ছাড়ার ঘোষণা। যদিও ঠিক কখন তিনি বিশ্বচ্যাম্পিয়নদের দায়িত্ব ছাড়বেন সে বিষয়ে তিনি বলেছিলেন— ‘কিছুটা বিরতি দরকার, এর ভেতর তাকে আরও ভাবতে হবে।’ এরপর স্কালোনি কোপার ড্র-তেও হাজির হবেন না বলে জানিয়েছিলেন। যদিও শেষ পর্যন্ত নিজের পুরো কোচিং স্টাফ ও এএফএ সভাপতি তাপিয়াও গিয়েছিলেন ওই অনুষ্ঠানে।

এরপর বেশ কয়েকবার তাপিয়া-স্কালোনি বৈঠকের কথা থাকলেও, সেই সময় বারবার পিছিয়েছে। অবশেষে দু’পক্ষে আলোচনার টেবিলে বসেছেন বলে জানিয়েছে আর্জেন্টাইন সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টস। জানা যায়— আগামী মার্চে আর্জেন্টিনার চীন সফর নিয়ে পরিকল্পনা সাজাতেই সভাপতি তাপিয়ার সঙ্গে স্কালোনির বৈঠকটি হয়েছে। যেখানে কোচের ভবিষ্যৎ নিয়েও আলোচনা হয়। পরবর্তীতে ওই বৈঠকে তোলা দুজনের একটি ছবি নিজের সামাজিক যোগাযোগমাধ্যমের অ্যাকাউন্টে শেয়ার করেছেন তাপিয়া।

সেখানে হ্যাশট্যাগে স্কালোনেটা-মোডোঅন যোগ করে তাপিয়া লেখেন, ‘তোমার সঙ্গে সাক্ষাৎ হয়ে ভালোই লেগেছে, গ্রিঙ্গো!’ এর মাধ্যমে স্কালোনির দায়িত্ব ছাড়ার বিষয়ে সেই দ্বিধা ছিল, তার ইতি ঘটেছে বলে ধরে নেওয়া হচ্ছে!

তবে এখন পর্যন্ত আনুষ্ঠানিকভাবে কোনো ঘোষণা দেয়নি এএফএ। তবে তাপিয়ার ক্যাপশন ও দুজনের হাস্যোজ্জ্বল চেহারা ইতিবাচক কিছুরই ইঙ্গিত বহন করছে। টিওয়াইসি বলছে, কোপা আমেরিকা ও তার আগের প্রীতি ম্যাচ নিয়ে পরিকল্পনা করতে বসেছিলেন স্কালোনি-তাপিয়া। আগামী ১৮ ও ২৬ মার্চ আর্জেন্টিনার জন্য প্রীতি ম্যাচের আয়োজন করছে এএফএ। যেখানে তাদের লক্ষ্য ইউরোপের বড় কোনো দলের সঙ্গে খেলার সুযোগ তৈরি করা। একইসঙ্গে প্রতিপক্ষ হিসেবে উরুগুয়েকেও চায় তারা, কিন্তু তাদের সেই পরিকল্পনা বাস্তবায়নের সম্ভাবনা কম। ফলে শেষ পর্যন্ত চীনই হতে পারে আর্জেন্টাইনদের আসন্ন লড়াইয়ের প্রতিপক্ষ।

দেশটির সাংবাদিক গ্যাস্টোন এদুল সামাজিক মাধ্যমে জানান, অন্তত কোপা আমেরিকা পর্যন্ত দায়িত্বে থেকে যাচ্ছেন স্কালোনি। শিগগিরই আনুষ্ঠানিক ঘোষণা আসবে।

উল্লেখ্য, ‌যুক্তরাষ্ট্রে এবারের কোপা আমেরিকা শুরু হবে আগামী ২০ জুন থেকে, ফাইনাল ১৪ জুলাই। এর আগে মার্চের ১৮ থেকে ২৬ পর্যন্ত চীন সফর করবে আর্জেন্টিনা। সেখানে স্বাগতিকদের সঙ্গে একটি ম্যাচ খেলার পাশাপাশি একটি ইউরোপিয়ান দলের সঙ্গেও খেলবেন লিওনেল মেসিরা।

৪৫ বছর বয়সী স্কালোনি আর্জেন্টিনার দায়িত্ব পান ২০১৮ সালে। তার আগপর্যন্ত কোচ হিসেবে তার খুব একটা পরিচিতি বা অভিজ্ঞতা ছিল না। পরে তিনিই দলটির হয়ে ইতিহাস গড়েন। তার অধীনেই দীর্ঘ ২৮ বছরের খরা কাটিয়ে বড় ট্রফি জয়ের স্বাদ পায় আর্জেন্টিনা। ২০২১ কোপা আমেরিকার পর ৩৬ বছরের অপেক্ষার অবসান ঘটিয়ে তারা জিতে নেয় ২০২২ বিশ্বকাপও। স্কালোনির সঙ্গে দলটির চুক্তির মেয়াদ ২০২৬ পর্যন্ত।

Facebook Comments Box

Posted ১১:১৮ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ১৬ জানুয়ারি ২০২৪

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com