শুক্রবার ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

শ্রীলঙ্কার বিপক্ষে হেরে বিশ্বকাপ প্রস্তুতি শুরু বাংলাদেশের

খেলা ডেস্ক   |   সোমবার, ১৫ জানুয়ারি ২০২৪   |   প্রিন্ট   |   92 বার পঠিত   |   পড়ুন মিনিটে

শ্রীলঙ্কার বিপক্ষে হেরে বিশ্বকাপ প্রস্তুতি শুরু বাংলাদেশের

মাস খানেক আগেও শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দলকে সহজেই হারিয়েছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। যুব এশিয়া কাপে চ্যাম্পিয়ন দলটাই এবার লঙ্কানদের বিপক্ষে পাত্তা পেল না। যুব বিশ্বকাপে নিজেদের প্রথম আনুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ডিএলএস মেথডে ১১২ রানে হেরেছে বাংলাদেশ।

গতকাল রোববার (১৪ জানুয়ারি) প্রিটোরিয়াতে টস জিতে আগে ব্যাট করতে নেমে বৃষ্টি বিঘ্নিত ম্যাচে ৪৯ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৩৮ রান তুলে শ্রীলঙ্কা। জবাবে খেলতে ৩৬.২ ওভারে ৯ উইকেটে ১১৯ রান তোলার পর বৃষ্টিতে আর খেলা হয়নি।

লক্ষ্য তাড়ায় শুরুতেই হোঁচট খায় বাংলাদেশ। এশিয়া কাপে দুর্দান্ত পারফর্ম করা আশিকুর রহমান শিবলি ফেরেন ১১ রানে। আরেক ওপেনার আদিল বিন সিদ্দিক করেন ১৫। তিনে নেমে আক্রমণাত্মক শুরু করেছিলেন জিসান আলম। তবে ইনিংস বড় করতে পারেননি। ২৭ বলে ২৬ রান এসেছে তার ব্যাট থেকে।

জিসান ফেরার পর আর কেউ দাঁড়াতেই পারেননি। সবমিলিয়ে দুই অঙ্ক ছুঁতে পেরেছেন কেবল ৫ জন। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে আর ম্যাচেও ফেরা হয়নি জুনিয়র টাইগারদের। বড় হার সঙ্গী হয়েছে তাদের।

এর আগে ব্যাটিং করতে নেমে দুর্দান্ত শুরু করেন দুই লঙ্কান ওপেনার পুলিন্দু পেরেরা ও ভিসেন হালামবেগ। ৩০ রান করে ভিসেন ফিরলেও ফিফটি পেয়েছেন পুলিন্দু। তাছাড়া মিডল অর্ডারে দুর্দান্ত ব্যাটিং করেছেন দিনুরা কালুপাহানা। তার ব্যাট থেকে এসেছে ৪৬ বলে ৩৪ রান। বাংলাদেশের হয়ে ২৬ রানে ২ উইকেট শিকার করে ইনিংসের সেরা বোলার ওয়াসি সিদ্দিকি।

সংক্ষিপ্ত স্কোর:

শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯: ৪৯ ওভারে ২৩৮/৯ (পেরেরা ৫০, কালুপাহানা ৩৪, হালাম্বাগে ৩০, রভিশান ২৮; ইমন ৬-১-৩৪-১, মারুফ ৬-০-৪০-১, রোহনত ৬-০-৩৬-০, রিজওয়ান ৪-১-১৬-১, পারভেজ ৮-০-২৯-০, ওয়াসি ৬-১-২৬-২, রাফি ৭-০-২৪-১, মাহফুজুর ৬-০-২৪-০)।

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯: ৩৬.২ ওভারে ১১৯/৯ (আশিকুর ১১, আদিল ১৫, জিসান ২৬, রিজওয়ান ৮, আরিফুল ১১, আহরার ৮, আশরাফুজ্জামান ১, মাহফুজুর ৪, পারভেজ ৮, শিহাব ১২, ওয়াসি ৫*; হালাম্বাগে ৬.১-০-২৮-৩, পেরেরা ৪.৫-২-৫-২)।

Facebook Comments Box

Posted ১১:২৬ পূর্বাহ্ণ | সোমবার, ১৫ জানুয়ারি ২০২৪

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com