মঙ্গলবার ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘লারার ৪০০ রানের রেকর্ড ভেঙে দিতে পারে স্মিথ’

খেলা ডেস্ক   |   সোমবার, ০৮ জানুয়ারি ২০২৪   |   প্রিন্ট   |   77 বার পঠিত   |   পড়ুন মিনিটে

‘লারার ৪০০ রানের রেকর্ড ভেঙে দিতে পারে স্মিথ’

ডেভিড ওয়ার্নার টেস্ট থেকে বিদায় নেওয়ার পর স্বাভাবিকভাবেই আলোচনায় অস্ট্রেলিয়া দলে তার বিকল্প কে হবেন? অনেকেই বলছেন নতুন কোনো মুখ দেখা যেতে পারে। আবার কেউ কেউ স্টিভেন স্মিথকে দিয়ে ওপেন করানোর পরামর্শ দিচ্ছেন। মাইকেল ক্লার্কও চান যে, স্মিথ ইনিংস ওপেন করুক।

অস্ট্রেলিয়ার সাবেক এই অধিনায়ক মনে করছেন, ব্রায়ান লারার ৪০০ রানের রেকর্ডও ভেঙে দিতে পারেন ওপেনার স্মিথ। এমনকি দ্রুত সময়ের মধ্যেই বিশ্বের সেরা ওপেনারদের একজন হয়ে ওঠবেন এই অভিজ্ঞ ব্যাটার।

তিনি বলেন, ‘যদি সে (স্মিথ) ওপেন করতে চায় এবং তারা (অস্ট্রেলিয়া দল) তাকে সেই সুযোগ দেয়, তাহলে ১২ মাসের মধ্যে এক নম্বর টেস্ট ওপেনার হয়ে যাবে। এতটা ভালো ক্রিকেটার সে। তিন নম্বরে ব্যাটিং করতে পারলে, সে যেকোনো পজিশনে ব্যাটিং করতে পারবে। কৌশলগতভাবে সে যথেষ্ট ভালো, বল ছেড়ে খেলতে পারে, তার হাত ও চোখের সমন্বয়ও দারুণ। হ্যাঁ, মাঝেমধ্যে ব্যাটের কানায় লেগে আউট হতে পারে কিংবা এলবিডব্লিউ হতে পারে। তবে আমাকে বলুন, এমনটা কে হয় না।’

‘হয়তো সে এই চ্যালেঞ্জটিরই (লারার রেকর্ড ভাঙার) খোঁজে আছে। সে অপেক্ষা করতে চায় না। খাওয়াজা, ওয়ার্নার কিংবা মার্নাসের ডাবল সেঞ্চুরির জন্য সে অপেক্ষা করতে চায় না, নিজে ডাবল সেঞ্চুরি করতে চায়। সে যদি ব্রায়ান লারার ৪০০ রানের রেকর্ড ভেঙে দেয় অবাক হব না, কারণ সে এতটাই ভালো। আর এখন (ওপেন করলে) ব্যাটিং করার জন্য পুরো দিন পাবে।’-আরো যোগ করেন তিনি।

তবে কয়েক দিন আগেই অস্ট্রেলিয়ার টেস্ট অধিনায়ক প্যাট কামিন্স জানিয়েছিলেন স্মিথকে দিয়ে ওপেন করানোর কোনো পরিকল্পনা নেই তার। কামিন্স বলেছিলেন, ‘৪ নম্বরে স্মিথের পারফরম্যান্সে আমি বেশ খুশি। নিশ্চিতভাবেই, মার্নাস (লাবুশেন), স্মুজি (স্মিথ), ট্রাভ (হেড) ও (মিচেল) মার্শ ৩, ৪, ৫ ও ৬ নম্বরে দারুণ করছে। তাই আমার প্রথম ভাবনা হচ্ছে, সম্ভবত এটাকে ব্যাহত না করা।’ তাই বলা যায়, ওয়ার্নারের বদলে নতুন কাউকে দেখা যেতে পারে অস্ট্রেলিয়া টেস্ট দলে।’

Facebook Comments Box

Posted ২:০৬ অপরাহ্ণ | সোমবার, ০৮ জানুয়ারি ২০২৪

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com