বৃহস্পতিবার ১৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

জামাই শাহিনকে নিয়ে যে সিদ্ধান্তে ভুল দেখছেন শ্বশুর আফ্রিদি

খেলা ডেস্ক   |   সোমবার, ০১ জানুয়ারি ২০২৪   |   প্রিন্ট   |   51 বার পঠিত   |   পড়ুন মিনিটে

জামাই শাহিনকে নিয়ে যে সিদ্ধান্তে ভুল দেখছেন শ্বশুর আফ্রিদি

বিশ্বকাপের পরপরই পাকিস্তানের অধিনায়কের পদ ছেড়ে দিয়েছিলেন বাবর আজম। তিন ফরম্যাটের নেতৃত্ব থেকেই ইস্তফা দেন পাক এই ব্যাটার। তার জায়গায় টেস্টে শান মাসুদ এবং টি-টোয়েন্টিতে শাহিন আফ্রিদিকে অধিনায়ক করা হয়।

শান মাসুদের নেতৃত্বে অস্ট্রেলিয়ার মাটিতে পাকিস্তান ইতোমধ্যে টেস্ট খেললেও জাতীয় দলের হয়ে এখনো অধিনায়কত্বের অভিষেক হয়নি শাহিন শাহ আফ্রিদির। কোনো ম্যাচে নেতৃত্ব না দেওয়া শাহিনকে অধিনায়কত্ব থেকে সরানোর দাবি তুললেন তারই শ্বশুর ও সাবেক ক্রিকেটার শহীদ আফ্রিদি।

পাকিস্তানের সাবেক অধিনায়ক চান উইকেটকিপার ব্যাটার মোহাম্মদ রিজওয়ানকে যেন অধিনায়ক করা হয়। আফ্রিদি বলেন, রিজওয়ানের পরিশ্রম এবং ফোকাসকে আমি সমীহ করি। ওর সবচেয়ে ভালো গুণ হল, সব সময় নিজের খেলার ওপরে মনোযোগ দেয়। বাকিরা কী করছে না করছে সেটা দেখে না। সত্যিকারের লড়াকু ক্রিকেটার বলতে যা বোঝায় সেটা ও-ই। আমি ওকেই টি-টোয়েন্টিতে অধিনায়ক হিসেবে দেখতে চাই। শাহিনকে ভুল করে অধিনায়ক করে দেওয়া হয়েছে।

বর্তমানে অস্ট্রেলিয়ায় অবস্থান করছেন শহীদ আফ্রিদি। সেখানে আফ্রিদি ফাউন্ডেশনের একটি অনুষ্ঠানে শাহিন আফ্রিদি, মোহাম্মদ রিজওয়ানসহ পাকিস্তান দলের আরও কয়েকজন সদস্য উপস্থিত ছিলেন। জামাতা শাহিনের উপস্থিতিতেই কথাগুলো বলছিলেন আফ্রিদি। সব শুনে শাহিনও হাসতে থাকেন। বিষয়টি মজার ছলে হলেও পাকিস্তানের সমর্থকরা অনেকেই মেনে নিতে পারেনি। তাদের দাবি, কেন প্রকাশ্যে এমন কথা বলবেন আফ্রিদির মতো অভিজ্ঞ ক্রিকেটার? এতে কী দলের সংহতি ঠিকঠাক থাকবে? যেখানে একটাও ম্যাচে শাহিন নেতৃত্ব দেননি, সেখানে তার নেতৃত্ব নিয়ে প্রশ্ন তোলা কি ঠিক?

পিএসএল ফ্র্যাঞ্চাইজি লাহোর কালান্দার্সকে নেতৃত্ব দিয়ে টানা দুবার শিরোপা জিতিয়েছেন শাহিন আফ্রিদি। সে হিসেবে ফ্র্যাঞ্চাইজিতে তার অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন তোলা যাবে না। তবে জাতীয় দলে শাহিন কেমন অধিনায়কত্ব করেন সেটাই দেখার অপেক্ষায় সবাই।

Facebook Comments Box

Posted ১২:৩২ অপরাহ্ণ | সোমবার, ০১ জানুয়ারি ২০২৪

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com