মঙ্গলবার ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ম্যারাডোনা বেঁচে থাকলে ভীষণ খুশি হতেন: মেসি

ডেস্ক রিপোর্ট   |   শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২   |   প্রিন্ট   |   131 বার পঠিত   |   পড়ুন মিনিটে

ম্যারাডোনা বেঁচে থাকলে ভীষণ খুশি হতেন: মেসি

ফুটবলের কিংবদন্তি ম্যারাডোনা বেঁচে থাকলে ‘সুপার হ্যাপি’ হতেন। বুধবার পোল্যান্ডের বিরুদ্ধে ২-০ গোলের ব্যবধানে বিজয়ী হয়ে আর্জেন্টিনা শেষ ১৬তে জায়গা করে নেয়ার পর এমন মন্তব্য করেছেন টিম আর্জেন্টিনার শক্তি, অনুপ্রেরণা লিওনেল মেসি। এ খবর দিয়েছে আর্জেন্টিনার অনলাইন বুয়েন্সআয়ার টাইমস। এই ম্যাচে তিনি তার গুরু দিয়েগো ম্যারাডোনাকে ছাপিয়ে গেছেন একধাপ। বিশ্বকাপে ম্যারাডোনাকে টপকে বুধবার ২২টি ম্যাচ খেলার রেকর্ড গড়েছেন মেসি। এটাই তার দেশে বিশ্বকাপে সবচেয়ে বেশি ম্যাচ খেলা একজন খেলোয়াড়ের রেকর্ড। দিয়েগো ম্যারাডোনা দু’বছর আগে মারা যান। তার প্রতি মেসির সম্মান, ভক্তি, শ্রদ্ধা অসীম। শেষ ১৬তে উঠার পরে তাই তিনি গুরু ম্যারাডোনাকে স্মরণ করেছেন এভাবে। সবচেয়ে বেশি ম্যাচ খেলার রেকর্ড সম্পর্কে বলেছেন,  এ বিষয়ে জানতাম না। পরে জানতে পেরেছি। এমন রেকর্ড গড়ার সক্ষমতায় আমি সন্তুষ্ট। আমার মনে হয় দিয়েগো আমার এই কৃতিত্বের জন্য ভীষণ খুশি (সুপার হ্যাপি) হতেন। কারণ, সবসময় তিনি আমাকে অসীম স্নেহ, ভালবাসা দিয়েছেন। আমার কোনো ভাল খবর শুনলে তিনি সবসময়ই খুশি হতেন।

বুধবারের ওই ম্যাচে মেসি একটি পেনাল্টি শট মিস করেন। তার পুরো ক্যারিয়ারে এটা ছিল ৩৯তম ব্যর্থতা। তা সত্ত্বেও আর্জেন্টিনার অধিনায়ক ও কান্ডারি মেসি ওই ম্যাচকে ‘বিগ ম্যাচ’ বলে অভিহিত করেছেন। বলেছেন, এ জন্য তিনি খুশি। মেসি বলেন, সৌদি আরবের কাছে ২-১ গোলে হেরে আমরা গ্রুপে যাত্রা শুরু করেছিলাম। তাই গ্রুপ পর্যায় থেকে বেরিয়ে আসাই ছিল আমাদের প্রথম অর্জন ও লক্ষ্য। সেটা করতে পেরেছি আমরা। তবে পেনাল্টি মিস করার জন্য আসলেই আমি হতাশ। কারণ, আমি জানি এমন খেলায় একটি গোলই পুরো ম্যাচকে ঘুরিয়ে দিতে পারে। খেলার গতি ঘুরিয়ে দিতে পারে। তবে আমার মনে হয়েছে আমার পেনাল্টি মিস করায় টিম আরও শক্তিশালী হয়ে আত্মপ্রকাশ করেছে।

মেসি বিশ্বকাপ জয়ের মেডেল প্রত্যাশা করেন। সেটা হলেই তার খেলোয়াড়ি জীবনের অধ্যায় পূর্ণতা পায়। তার লিগ্যাসি সিমেন্টের মতো দৃঢ়তা পায়। তিনি বিশ্বাস করেন সঠিক সময়ে যথাযথভাবে টিম আর্জেন্টিনা জেগে উঠেছে। মেসি বলেন, প্রথম গোলের পর সবকিছু আমাদের পক্ষে গেছে। বিশ্বকাপ শুরুর পর থেকে যেটা করার চেষ্টা করছিলাম, তা আবার আমরা করা শুরু করেছি। আগে অনেক কারণে সেটা অর্জন করা সম্ভব হয়নি। বুধবার এটা করতে পারায় তা আমাদেরকে ভবিষ্যত সম্পর্কে আস্থা বাড়িয়েছে।

এরপরেই আজ বাংলাদেশ সময় রাত একটায় দ্বিতীয় রাউন্ডের নকআউট পর্বে আর্জেন্টিনা মুখোমুখি হচ্ছে অস্ট্রেলিয়ার। মেসি বলেন, আমরা জানি এখন প্রতিটি ম্যাচই হবে খুব কঠিন। যারাই বিপক্ষে থাকবে, তারাই জটিল ও কঠিন হবে। সম্প্রতি আমরা দেখেছি যেকোনো প্রতিপক্ষই খেলায় ভাল করতে পারে। জিততে পারে।

Facebook Comments Box

Posted ২:১৬ অপরাহ্ণ | শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com