শুক্রবার ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সুযোগ পেয়েও মুমিনুলকে ‘মানকাডিং’ করেনি কিউইরা

খেলাধূলা ডেস্ক   |   মঙ্গলবার, ২৮ নভেম্বর ২০২৩   |   প্রিন্ট   |   55 বার পঠিত   |   পড়ুন মিনিটে

সুযোগ পেয়েও মুমিনুলকে ‘মানকাডিং’ করেনি কিউইরা

বিশ্বকাপের আগে ঘরের মাঠে নিউজিল্যান্ডের সঙ্গে ওয়ানডে সিরিজ খেলেছিল বাংলাদেশ। যেখানে কিউই স্পিনার ইশ সোধিকে ‘মানকাড আউট’ করেছিলেন পেসার হাসান মাহমুদ। কিন্তু সিরিজটিতে নেতৃত্বে থাকা টাইগার অধিনায়ক লিটন দাস সেই আউটের আবেদন ফিরিয়ে নেন। ফলে পুনরায় ব্যাটিংয়ের সুযোগ পান সোধি। এবার সাদা পোশাকের সিরিজেও যেন সেই প্রতিদান দিলেন কিউইরা। বাঁ-হাতি ব্যাটসম্যান মুমিনুল হককে মানকাড আউট করার সুযোগ পেয়েও কাজে লাগাননি কিউই স্পিনার এজাজ প্যাটেল।

সিলেটে আজ (মঙ্গলবার) থেকে নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের প্রথম টেস্ট শুরু হয়েছে। যেখানে আগে ব্যাট করা বাংলাদেশের বিপক্ষে মানকাড আউটের সুযোগ পান প্যাটেল। প্রথম ইনিংসের ৩৯তম ওভারে নন-স্ট্রাইক প্রান্তে থাকা মুমিনুল বল ছাড়ার আগেই লাইন থেকে বেশ কিছুটা বাইরে বেরিয়ে যান। ফলে মানকাডিং আউট করার সুযোগ আসে প্যাটেলের সামনে। যা ইচ্ছাকৃতভাবে ছেড়েন দেন তিনি।

নন স্ট্রাইক প্রান্তে থাকা ব্যাটসম্যানরা সাধারণত বোলারের বল ছাড়ার মূহূর্তে রান নেওয়ার প্রস্তুতি নিয়ে থাকেন। তবে বল ছাড়ার আগেই তিনি বক্স থেকে বেরিয়ে গেলে বৈধভাবে তাকে আউট করার সুযোগ থাকে। সেটি ফিল্ডিংরত প্রতিপক্ষের ইচ্ছা-অনিচ্ছার ওপর নির্ভর। আজও প্যাটেল বল করার আগেই ক্রিজ থেকে বের হয়ে পড়েন মুমিনুল। প্যাটেল সেটি খেয়াল করার পর বল না করে দাঁড়িয়ে যান, এরপর মুমিনুলও বিষয়টি বুঝতে পেরে বক্সে ফিরে আসেন। সে সময় উভয়ের মধ্যে কিছুটা হাস্যরস তৈরি হয়। এরপর অবশ্য মুমিনুলও বেশিক্ষণ টিকতে পারেননি। গ্লেন ফিলিপসের বলে তিনি আউট হয়েছেন ৩৭ রানে।

সাম্প্রতিক সময়ে আরেকটি বিরল ‘টাইমড আউটে’র ঘটনা ক্রীড়াঙ্গনে আলোচনার কেন্দ্রে রয়েছে। বিশ্বকাপে শ্রীলঙ্কান অলরাউন্ডার অ্যাঞ্জেলো ম্যাথিউসকে টাইমড আউট করার পর থেকেই সাকিব আল হাসানের পক্ষে-বিপক্ষে আলোচনা শুরু হয়। আন্তর্জাতিক ক্রিকেটে সেটি প্রথম কোনো টাইমড আউটের ঘটনা। সেই ঘটনার মাস না পেরোতেই আবারও মাঠে বাংলাদেশ।

Facebook Comments Box

Posted ৪:৪৬ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৮ নভেম্বর ২০২৩

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com