বৃহস্পতিবার ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

লাল বলে খেলতে মুখিয়ে আছেন রাচিন

খেলাধূলা ডেস্ক   |   শুক্রবার, ২৪ নভেম্বর ২০২৩   |   প্রিন্ট   |   56 বার পঠিত   |   পড়ুন মিনিটে

লাল বলে খেলতে মুখিয়ে আছেন রাচিন

স্বপ্নের মত এক বিশ্বকাপ পার করেছেন রাচিন রবীন্দ্র। টুর্নামেন্টের সেরা তরুণ ক্রিকেটার বললেও হয়ত বাড়াবাড়ি হয় না। ৩ শতক আর ২ অর্ধশতক নিয়ে সাড়ে ৫শ এর বেশি রান করেছেন। টুর্নামেন্ট শেষ করেছেন ৪র্থ সর্বোচ্চ রান দিয়ে। কেইন উইলিয়ামসনের জায়গায় এসে নিজেকে দারুণভাবে যোগ্য করে নিয়েছেন মূল একাদশের সঙ্গে।

বিশ্বকাপের পরেই বদলে গিয়েছে ফরম্যাট। এবার কিউইদের খেলা লাল বলের টেস্ট ক্রিকেটে। বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচের সিরিজ দিয়ে শুরু হচ্ছে নিউজিল্যান্ডের টেস্ট চ্যাম্পিয়নশিপ চক্র। সিলেটে প্রথম ম্যাচের আগে সাদা পোশাকের ফরম্যাট নিয়ে বেশ উচ্ছ্বসিত দেখা গেল রাচিনকে।

আজ শুক্রবার সিলেটে ভিডিও বার্তায় তিনি বলেন, ‘এটা একটা অবিশ্বাস্য ব্যাপার (বিশ্বকাপ)। আমার মনে হয় সবকিছু খুব দ্রুত হয়ে গেছে আর আমি এখন ‍খুবই সৌভাগ্যবান। দেখুন, এটা আসলে বুঝিয়ে দেয় দলের পরিবেশটা কেমন আর আমি কতটুকু স্বাধীনতা নিয়ে খেলেছি। সময়টা উপভোগ করেছি আর দলে অনেকদিন যারা আছে তাদের কাছে শিখেছি। আশা করি তাদের কাছ থেকে শেখাটা চালিয়ে যেতে পারবো। ’

টানা দেড় মাস ওয়ানডে ফরম্যাটের পর এবার টেস্ট। যেখানে সবকিছুই অন্যরকম। তবু লাল বলে ফিরে আসাটা উপভোগ করবেন বলেই আশা রাচিনের, ‘আমাদের সাদা বলে বেশ ব্যস্ততাই গেছে। এখন আবার লাল বলে ফেরাটা মনে হয় উপভোগই করবো। কারণ এখানে আপনার ইন্টেন্ট দরকার হয়, আপনি সবসময় রান করার দিকে তাকিয়ে থাকেন। এটা আপনাকে রান করার ভালো সুযোগ করে দেবে। কিন্তু কন্ডিশন, পিচের ওপরও অনেক কিছু নির্ভর করে। ’

‘নিশ্চিতভাবেই আমি আনন্দিত। টেস্ট ক্রিকেটে সবকিছুর উপরে। নিউজিল্যান্ডের হয়ে খেলার প্রতিটি সুযোগ, বিশেষ করে টেস্ট ম্যাচে খুব বিশেষ কিছু। কয়েক বছরের মধ্যে প্রথমবার টেস্ট ক্রিকেট খেলা নিয়ে আনন্দিত। এটা নিয়েও রোমাঞ্চিত কীভাবে আমার খেলাটা এই কয় বছরে বিবর্তিত হয়েছে-’ যোগ করেন রাচিন।

টেস্ট ফরম্যাটের প্রসঙ্গেও আলাদা করে কথা বললেন রাচিন। সাদা বলের ক্রিকেটের শান্তভাবটাই টেস্টে ফিরিয়ে আনতে চান তিনই, ‘টেস্টে ঘড়িতে তাকানোর দরকার নেই, খুব বেশি ঝুঁকি না নিয়েই নিজের স্বাভাবিক খেলাটা খেলা যায়। তবে কন্ডিশন ও উইকেট বুঝে খেলতে হয়। আমার মনে হয় কখনো কখনো আমরা এটাই বুঝতে পারি না টেস্টটা কত লম্বা। আপনার হাতে পাঁচদিন ৯০ ওভার করে আছে। তাই এখানে সময়ও আছে অনেক। আশা করি সাদা বলের শান্ত ভাবটা আমাদের লাল বলের খেলায়ও নিয়ে আসতে পারবো।

Facebook Comments Box

Posted ২:৪৯ অপরাহ্ণ | শুক্রবার, ২৪ নভেম্বর ২০২৩

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com