শুক্রবার ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আইপিএল থেকে নিজেকে সরিয়ে নিলেন স্টোকস

খেলাধূলা ডেস্ক   |   বৃহস্পতিবার, ২৩ নভেম্বর ২০২৩   |   প্রিন্ট   |   58 বার পঠিত   |   পড়ুন মিনিটে

আইপিএল থেকে নিজেকে সরিয়ে নিলেন স্টোকস

সদ্য সমাপ্ত বিশ্বকাপেও চোট নিয়ে খেলেছিলেন ইংল্যান্ডের তারকা অলরাউন্ডার বেন স্টোকস। এরপরই তিনি হাঁটুতে অস্ত্রোপচার করাবেন বলে জানিয়েছিলেন। এর আগে অনেকটা নিজের ইচ্ছাতেই ওয়ানডে অবসর ভেঙে বিশ্বকাপ দলে ফেরেন স্টোকস। যদিও শুরুর কয়েকটি ম্যাচে তিনি খেলতে পারেননি। এরপর কয়েকটি ম্যাচে ব্যাট হাতে তিনি জ্বলে উঠলেও ২০১৯ আসরের চ্যাম্পিয়নরা সেমিফাইনালের আগেই বিদায় নেয়। এদিকে, পরবর্তী আইপিএল আসর ঘনিয়ে আসতেই তোড়জোড় শুরু করেছে বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি দল। এরই মাঝে আসন্ন টুর্নামেন্ট থেকে নিজের নাম সরিয়ে নিলেন স্টোকস।

আজ (বৃহস্পতিবার) এক বিবৃতিতে আইপিএলের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস জানিয়েছে, এই ইংলিশ অলরাউন্ডার ‘ওয়ার্কলোড’ ও ‘ফিটনেস’-এ নজর দিতে ২০২৪ সালের আইপিএল থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন। এরপরই তারা উল্লেখ করে— ‘বেনের (স্টোকস) এই সিদ্ধান্তে আমাদের সমর্থন রয়েছে।’

এবারের আসরে ফ্র্যাঞ্চাইজিগুলো কাকে ধরে রাখবে এবং কোন ক্রিকেটারদের ছেড়ে দেবে সেটি জানানোর নির্ধারিত সময় ২৬ নভেম্বর। তবে এখনও চেন্নাই সেই তালিকা থেকে স্টোকসকে বাদ দেয়নি। ফলে আগামী ২০২৫ আইপিএলের মেগা নিলামেও তাকে ধরে রাখার সুযোগ রয়েছে মহেন্দ্র সিং ধোনির দলের। আগামী রোববারের মধ্যে কিংস তাকে ছেড়ে দিলে, তার জন্য খরচ হওয়া ১৬.২৫ কোটি ভারতীয় রুপি তারা আসন্ন নিলামে ব্যবহার করতে পারবে।

স্টোকস সম্প্রতি জানিয়েছেন, তিনি হাঁটুতে অস্ত্রোপচার করাবেন। দীর্ঘদিন থেকেই হাঁটুর এ চোটে ভুগছেন। বিশ্বকাপেও ইংল্যান্ডের হয়ে তিনি খেলেছেন শুধু ব্যাটসম্যান হিসেবেই। অস্ত্রোপচারের পর তিনি ও ইসিবি (ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড) মিলে তার ফেরার ব্যাপারে সিদ্ধান্ত নেবেন। বিশ্বকাপের ৬ ম্যাচে তিনি করেন ৩০৪ রান, ডেভিড ম্যালানের পর ইংল্যান্ডের হয়ে যা এবার সর্বোচ্চ ব্যক্তিগত রান। ৬ ইনিংসের মধ্যে শেষ ৩ ইনিংসে দুটি অর্ধশতক ও একটি শতক করেন স্টোকস। ১০ দলের বিশ্বকাপে সপ্তম হয়ে শেষ করে ২০১৯ সালের চ্যাম্পিয়নরা।

চেন্নাই তাদের বিবৃতিতে বলেছে, ‘ইংল্যান্ড টেস্ট অধিনায়ক ও অলরাউন্ডার বেন স্টোকস ওয়ার্কলোড ও ফিটনেসের দিকে নজর দিতে ২০২৪ সালের আইপিএল থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন। ৩২ বছর বয়সী স্টোকস ২০২৩ সালের সফল আইপিএলের আগে সুপার কিংসের অংশ হয়েছিলেন। তিনি সম্প্রতি ২০২৩ ওয়ানডে বিশ্বকাপে অংশ নেন, যেটির জন্য অবসর থেকে ফিরে আসেন স্টোকস। আইপিএলের আগে ইংল্যান্ড ৫ টেস্টের সিরিজ খেলবে, এরপর ২০২৪ সালের জুনে টি-টোয়েন্টি বিশ্বকাপ আছে। এর আগে বেনের ওয়ার্কলোডের ব্যবস্থাপনার দিকে নজর দেওয়ার সিদ্ধান্তকে চেন্নাই সুপার কিংস সমর্থন করে।’

Facebook Comments Box

Posted ২:৫৩ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২৩ নভেম্বর ২০২৩

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com