শুক্রবার ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এবার নিষিদ্ধ ‘সিনিয়র’ সোহেল রানাও

খেলাধূলা ডেস্ক   |   বুধবার, ২২ নভেম্বর ২০২৩   |   প্রিন্ট   |   35 বার পঠিত   |   পড়ুন মিনিটে

এবার নিষিদ্ধ ‘সিনিয়র’ সোহেল রানাও

বিশ্বকাপ বাছাইয়ের দুই রাউন্ড মিলিয়ে বাংলাদেশ এখন পর্যন্ত চার ম্যাচ খেলেছে। গত দুই ম্যাচে নিষেধাজ্ঞার (সাসপেনশন) জন্য খেলতে পারেননি তিন ফুটবলার। এবার আরও এক ফুটবলার একই খড়গে পড়েছেন। পরবর্তী ম্যাচের জন্য নিষেধাজ্ঞায় পড়ছেন মিডফিল্ডার সোহেল রানা।

বিশ্বকাপ বাছাইয়ে দ্বিতীয় রাউন্ডের তৃতীয় ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ ফিলিস্তিন। আগামী বছরের ২১ মার্চে অনুষ্ঠিতব্য সেই ম্যাচে খেলতে পারবেন না সিনিয়র মিডফিল্ডার সোহেল রানা। সোহেল রানার প্রাপ্ত দুই হলুদ কার্ডই কিংস অ্যারেনায়। ১৭ অক্টোবর মালদ্বীপের বিপক্ষে এবং সর্বশেষ গতকাল (২১ নভেম্বর) লেবাননের বিপক্ষে হলুদ কার্ড দেখেছেন দলের এই সিনিয়র ফুটবলার।

১৭ অক্টোবর মালদ্বীপের বিপক্ষে এক ম্যাচেই দুই হলুদ কার্ড দেখেছিলেন আরেক সোহেল রানা। সেই লাল কার্ড পাওয়ায় অস্ট্রেলিয়া ম্যাচে এই মিডফিল্ডার খেলতে পারেননি। খেলার অযোগ্য হলেও কোচ হ্যাভিয়ের ক্যাবরেরা তাকে মেলবোর্নে নিয়েছিলেন।

এছাড়া, ডিফেন্ডার সাদ উদ্দিন ১২ অক্টোবর মালেতে গোল উদযাপন করেছিলেন জার্সি খুলে। সেই ভুল থেকে শিক্ষা নেননি তরুণ ফুটবলার শেখ মোরসালিনও। গতকাল তিনি জার্সি না খুললেও গোল উদযাপন করেছেন সমর্থকদের আলিঙ্গন করে। ফলে তিনিও একটি হলুদ কার্ড দেখেছেন। ম্যাচ পরবর্তী সময়ে বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন মোরসালিনকে গোলের জন্য অভিনন্দন জানালেও উদযাপনে সর্তকতার কথাও স্মরণ করিয়ে দিয়েছেন।

বিশ্বকাপ বাছাইয়ের দ্বিতীয় রাউন্ডে বাংলাদেশের হোম অ্যান্ড অ্যাওয়ে মিলিয়ে ৬টি ম্যাচ। যেখানে এখনও চারটি ম্যাচ বাকি। ইতোমধ্যে বাংলাদেশের ফাহিম, মোরসালিন, শাকিল, হাসান মুরাদ, বিশ্বনাথ ঘোষ, হৃদয়ের একটি করে কার্ড রয়েছে। এই ফুটবলাররা পরবর্তী ম্যাচগুলোতে আরেকটি কার্ড দেখলে এর পরের ম্যাচে সাসপেনশনে পড়বেন।

Facebook Comments Box

Posted ১১:৫৯ পূর্বাহ্ণ | বুধবার, ২২ নভেম্বর ২০২৩

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com