শুক্রবার ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সেমির আগে বাভুমাকে নিয়ে ধোঁয়াশা

খেলাধূলা ডেস্ক   |   মঙ্গলবার, ১৪ নভেম্বর ২০২৩   |   প্রিন্ট   |   60 বার পঠিত   |   পড়ুন মিনিটে

সেমির আগে বাভুমাকে নিয়ে ধোঁয়াশা

বলা হচ্ছিল, টেম্বা বাভুমার জেদই নাকি দক্ষিণ আফ্রিকার সাফল্যের বড় শক্তি। এই এক জেদের কারণেই নাকি বিশ্বকাপটাও যেতে পারে আফ্রিকান দেশটিতে। রানতাড়ায় ক্রমাগত ব্যর্থতা কাটিয়ে উঠতেই নাকি আফগানিস্তানের বিপক্ষে ম্যাচে জেদ দেখিয়ে পরে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন বাভুমা। এবার সেই জেদের আরেক নমুনা দেখা গেল কলকাতার ইডেন গার্ডেনস স্টেডিয়ামে।

আফগানিস্তানের বিপক্ষে ফিল্ডিং করার সময় ইনিংসের নবম বলে হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়েছিলেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক টেম্বা বাভুমা। তাৎক্ষনিক মাঠ ছাড়লেও বাভুমা ওই ইনজুরি নিয়ে চতুর্থ ওভারে মাঠে ফিরে প্রায় পুরো ম্যাচ ফিল্ডিং করেন। এরপর ব্যাট হাতে ইনিংসও ওপেন করেন তিনি। পুরোটাই যে জেদের বশে, সেটা স্বীকারও করেছিলেন প্রোটিয়া অধিনায়ক।

বেশ ঝুঁকি নিয়ে আফগানদের বিপক্ষে খেলেছিলেন বাভুমা। যে কারণে ১৬ নভেম্বর অস্ট্রেলিয়ার বিপক্ষে সেমিফাইনালের ম্যাচ মিস করবেন কিনা তা নিয়ে শঙ্কা ছিল। বাভুমাও ম্যাচ শেষে বলেছিলেন, ইনজুরির অবস্থা কী তিনি তা জানেন না। তবে, সেমিফাইনাল খেলতেই হবে, এমন আত্মপ্রত্যয় শোনা গিয়েছিল তার মুখে।

বাভুমার জেদ এমনই, ইনজুরি থেকে পুরোপুরি সেরে উঠেছেন কি উঠেননি, এর আগেই যেখানে পূর্ণ অনুশীলন করেছেন তিনি। তাতে অবশ্য দলের ফিজিও বিভাগের সায় ছিল। উন্নতি করায় শনিবার স্ক্যান করানোর কথা থাকলেও তা টিম ম্যানেজমেন্ট করায়নি। স্ক্যান না করার কারণ অবশ্য গণমাধ্যমের সামনে উল্লেখ করা হয়নি। তবে কোন ব্যথা বা অস্বস্তি না থাকায় বাভুমা পায়ের মাংসপেশির স্ক্যান করাননি বলে মনে করা হচ্ছে।

তবে ভারতীয় গণমাধ্যম জানিয়েছে, বাভুমা অনুশীলন করেছেন ঠিকই। তবে এরপর তাকে হাসপাতালে ছুটতে হয়েছে। কলকাতায় দক্ষিণ আফ্রিকার অনুশীলন শেষে টিম বাসে না গিয়ে অন্য একটি গাড়িতে উঠে বেরিয়ে যান প্রোটিয়া অধিনায়ক। পরে খোঁজ নিয়ে জানা যায়, দক্ষিণ কলকাতার একটি হাসপাতালে চোট পরীক্ষা করাতে গিয়েছিলেন তিনি।

বাভুমা নেটে প্রায় ২০ মিনিট মতো ব্যাটিং অনুশীলন করেছেন। সেখানে কোন অস্বস্তি হয়নি তার, পুরোপুরি রিদমে ব্যাট চালাতে পেরেছেন। তবে এদিন উইকেটে রানিং অনুশীলন করেন তিনি। বলকে ব্যাটের মাঝে লাগানোর তাগিদে স্ট্যাম্প হাতেও ব্যাটিং করতে দেখা গিয়েছে তাকে।

Facebook Comments Box

Posted ৪:২৪ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ১৪ নভেম্বর ২০২৩

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com