শুক্রবার ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সাকিবের রেকর্ডে ভাগ বসালেন কোহলি

খেলাধূলা ডেস্ক   |   রবিবার, ১২ নভেম্বর ২০২৩   |   প্রিন্ট   |   63 বার পঠিত   |   পড়ুন মিনিটে

সাকিবের রেকর্ডে ভাগ বসালেন কোহলি

চলমান বিশ্বকাপে শুরু থেকেই ছন্দে আছেন বিরাট কোহলি। গত ম্যাচেই শতক হাঁকিয়ে ছুঁয়েছিলেন শচীনের করা ওয়ানডেতে রেকর্ড ৪৯ সেঞ্চুরির মাইলফলক। আজ ফিফটি করে আউট হয়ে গেছেন। তাতেও আরেকটা মাইলফলক ছুঁয়েছেন তিনি। সাকিব আল হাসান ও শচীনের গড়া এক আসরে করা সর্বাধিক পঞ্চাশোর্ধ্ব রানের রেকর্ডে এবার ভাগ বসালেন কোহলি।

আজ বেঙ্গালুরুর এম চিন্নস্বামী স্টেডিয়ামে নেদারল্যান্ডসের মুখোমুখি হয়েছে ভারত। টস জিতে প্রথমে ব্যাটিং করতে নামা দলটির হয়ে বরাবরের মতো তিন নম্বরে ব্যাটিং করতে নামেন কোহলি। ফন ডার মারওয়ের বলে বোল্ড হওয়ার আগে খেলেছেন ৫১ রানের ইনিংস। এই ইনিংসেই সাকিব ও শচীনকে ছুঁয়ে ফেলেন তিনি।

২০০৩ বিশ্বকাপে ভারতের হয়ে ১০টি ম্যাচ খেলেছিলেন শচীন। সেবার ১টি সেঞ্চুরি ও ৬টি হাফসেঞ্চুরিতে মোট ৭টি পঞ্চাশোর্ধ্ব রানের ইনিংস খেলে ৬৭৩ রান করেছিলেন এই কিংবদন্তি। এরপর গত ২০১৯ বিশ্বকাপে শচীনের এই রেকর্ড ছুঁয়েছিলেন সাকিব। নয় ম্যাচে ২টি সেঞ্চুরি ও ৫টি হাফসেঞ্চুরিতে ৬০৬ রান করেছিলেন এই অলরাউন্ডার।

এবারের বিশ্বকাপে নয় ম্যাচে ২টি সেঞ্চুরি ও ৫টি ফিফটিতে এরমধ্যেই ৫৯৪ রান তুলে ফেলেছেন কোহলি। শচীন ও সাকিবকে ছাড়িয়ে যাওয়ার জন্য কমপক্ষে আরও একটি ম্যাচ রয়েছে তার সামনে। আগামী বুধবার প্রথম সেমি-ফাইনালে নিউজিল্যান্ডের বিপক্ষে খেলবে ভারত। সেই ম্যাচ জিতলে ফাইনালে আরও একটি সুযোগ থাকবে তার কাছে।

কোহলির মতো দারুণ ছন্দে থাকা অধিনায়ক রোহিত শর্মাও গড়ছেন নানা রেকর্ড। এদিন এবি ডি ভিলিয়ার্সের এক বছরে সর্বোচ্চ ৫৮টি ছক্কা মারার রেকর্ড ভেঙে দেন তিনি। ইনিংসের সপ্তম ওভারে কলিন অ্যাকারম্যানের বলে চলতি বছরের ৫৯তম ছক্কা মারেন ভারতীয় অধিনায়ক। এছাড়া অধিনায়ক হিসেবে বিশ্বকাপের এক আসরে ইংল্যান্ডের এউইন মরগানকে পেছনে ফেলে এরমধ্যেই ২৩টি ছক্কা মেরেছেন তিনি।

Facebook Comments Box

Posted ১১:৪৮ পূর্বাহ্ণ | রবিবার, ১২ নভেম্বর ২০২৩

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com