বুধবার ১৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

অতি আক্রমণে ২৮২ রানে আটকে গেল ইংল্যান্ড

খেলাধূলা ডেস্ক   |   বৃহস্পতিবার, ০৫ অক্টোবর ২০২৩   |   প্রিন্ট   |   65 বার পঠিত   |   পড়ুন মিনিটে

অতি আক্রমণে ২৮২ রানে আটকে গেল ইংল্যান্ড

ওয়ানডে ফরম্যাটেই ইংল্যান্ড প্রথম আক্রমণাত্মক ক্রিকেট শুরু করেছে। এরপর তিন ফরম্যাটে একটাই স্লোড়ান দাঁড় করিয়েছে তারা। যেটাকে শুধু আক্রমণ না বলে অতি আক্রমণ বলা চলে। ভারত বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে ওই অতি আক্রমণাত্মক ক্রিকেট খেলতে গিয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে ৯ উইকেটে ২৮২ রানে আটকে গেছে বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ড।

বিশ্বের সবচেয়ে বড় নরেন্দ্র মোদি ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নামে ইংল্যান্ড। ভালো শুরুর আভাস দিলেও ৪০ রানে হারায় প্রথম উইকেট। এরপর দলের ব্যাটাররা ভালো শুরু পেলেও রান বড় করতে পারেননি। একশ’র আগে তিনটি, দুইশ’র আগে পাঁচটি; এভাবে ধারাবাহিক উইকেট হারিয়ে তিনশ’ রানের আগে থেমেছে জস বাটলারের দল।

ওই দলে প্রথম ধাক্কা হয়ে আসে বাঁ-হাতি ওপেনার ডেডিভ মালানের আউট। ১৪ রান করে ফিরে যান তিনি। অন্য ওপোনর জনি বেয়ারস্টো ৩৫ বলে চারটি চার ও এক ছক্কায় ৩৩ রান করে ক্যাচ দেন। তারা বিদায় নিলে চারে নামা হ্যারি ব্রুকও সেট হয়ে ফিরে যান। তিনি ১৬ বলে চারটি চার ও এক ছক্কায় ২৫ রান যোগ করেন।

এরপর মঈন আলী ১১ রান করেন। দলের সেরা জুটি দেন জো রুট ও জস বাটলার। তারা ৭৮ রান যোগ করেন। পাঁচে নামা অধিনায়ক বাটলার ৪২ বলে দুটি করে চার ও ছক্কায় ৪৩ রান করে আউট হন। দলের পক্ষে সর্বোচ্চ ৭৭ রানের ইনিংস খেলেন জো রুট। তিনি ৮৬ বল খেলে চারটি চার ও এক ছক্কায় ওই রান করেন। এরপর লিয়াম লিভিংস্টোন (২০) ও স্যাম কারেন (১৪) ফিরে যান। পরে আদিল রশিদ (১৫) ও মার্ক উড (১৩) ছোট ছোট রান যোগ করে দলকে লড়াই করার পুঁজি এনে দেন।

নিউজিল্যান্ডের হয়ে দুর্দান্ত বোলিং করেছেন পেসার ম্যাট হেনরি। ১০ ওভারে ৪৮ রান দিয়ে তিন উইকেট নিয়েছেন তিনি। চলতি বিশ্বকাপের প্রথম উইকেট শিকারিও হেনরি। এছাড়া মিশেল সাটনার ও গ্লেন ফিলিপস দুটি করে উইকেট নিয়েছেন। একটি করে উইকেট নিয়েছেন ট্রেন্ট বোল্ট ও রাচিন রবিন্দ্র।

Facebook Comments Box

Posted ১:০০ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৫ অক্টোবর ২০২৩

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com