শুক্রবার ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এম এ আজিজের বক্তব্যের  নিন্দা ও প্রতিবাদে জালালাবাদ এসোসিয়েশন

ডেস্ক রিপোর্ট   |   শনিবার, ২০ মে ২০২৩   |   প্রিন্ট   |   421 বার পঠিত   |   পড়ুন মিনিটে

এম এ আজিজের বক্তব্যের  নিন্দা ও প্রতিবাদে জালালাবাদ এসোসিয়েশন

 

 

১৭ই মে ২০২৩   থেকে নিউইয়র্ক প্রকাশিত পত্রিকায় জালালাবাদ এসোসিয়েশন অফ আমেরিকা ইনক’র চলমান সংকট ঘিরে বাংলাদেশ সোসাইটির সাবেক সভাপতি এম এ আজিজের প্রকাশিত বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন জালালাবাদ এসোসিয়েশন অফ আমেরিকা ইনক’র নেতৃবৃন্দ।

জালালাবাদ এসোসিয়েশনের নামে তথাকথিত ভবন ক্রয় উপলক্ষে অসাংবিধানিকভাবে সংগঠনের ফান্ড আত্মসাতের অপচেষ্টার পক্ষে সাফাই গাইতে গিয়ে তিনি যে বক্তব্য দিয়েছেন তা কমিউনিটির মানুষকে বিভ্রান্ত করার অন্যায় অপচেষ্টা মাত্র।তিনি বলেন, তিনি নিজেকে জালালাবাদবাসী মনে করেন এবং জালালাবাদের কল্যাণে প্রতিশ্রুতিবদ্ধ। জালালাবাদবাসীর প্রতিতার সুনজরে বরং দুর্নীতিবাজের সৃষ্টি হবে এবং আদালতের দন্ডিতদের সংখ্যা বাড়বে। আমরা তাকে আয়নায় নিজের মুখ দেখারজন্য অনুরোধ করছি।

 

জালালাবাদ এসোসিয়েশনের ব্যাংক একাউন্ট থেকে তার একাউন্টে অসাংবিধানিকভাবে টাকা জমার বিষয়ে তিনি সময়ে সময়েবিভিন্ন বক্তব্য দিয়ে আসছেন ।এছাড়াও তার বক্তব্যে তিনি জালালাবাদ এসোসিয়েশনের ভবন ক্রয়ের নামে পদ পদবী ব্যবহারকরে ব্যক্তি বিশেষ কর্তৃক সংগঠনের তহবিল আত্মসাতের বিরুদ্ধে সংগঠনের প্রতিবাদী অবস্থানকে ‘নোংরা রাজনীতি’ হিসেবে অভিহিত করেছেন এবং তিনি প্রতিবাদী সংগঠকদের কটাক্ষ করেছেন। আমরা তার সমূহ বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদজানিয়ে বলতে চাই,  চোর, দুর্নীতিবাজ ও অসৎদের দ্বারা সমাজ নষ্ট হয়, আর যারা এদের সংস্পর্শে আসে তারা কোনো না কোনোভাবে তাদের দ্বারা প্রভাবিত হয় এবং কোনো সৎ ব্যক্তি চোর দুর্নীতিবাজদের পক্ষে কথা বলতে পারে না।

নেতৃবৃন্দ ক্ষোভ ও নিন্দা জানিয়ে বলেন, জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকা ইনক এর গঠনতন্ত্র আর আভ্যন্তরীন বিষয়ে বহিরাগত কারো হস্তক্ষেপ কাম্য নয়। তাঁরা তীব্র ক্ষোভ প্রকাশ করে বলেন, ২০২০ সালে যে ২লক্ষ ৫০ হাজার ডলার জালালাবাদএসোসিয়েশন অব আমেরিকা ইনক এর একাউন্ট থেকে জনাব আজিজ সাহেবের একাউন্টে গেল তা এতদিন কেউ জানলো না কেন?? ২০২১ সাল অতিবাহিত হয়ে ২০২২ সাল গেল, জালালাবাদ এসোসিয়েশন এর সাধারন সভা হলো, কেউ বললোও না, কেউ জানলো ও না এই টাকার খবর! নির্বাচন হলো ক্ষমতা হস্তান্তর হলো কেউ বললোও না জানলোও না এই খবর! নতুন কমিঠি দায়িত্ব নিয়ে জানলো পুরনো একাউন্ট বন্ধ করে নতুন একাউন্ট খোলে হিসাব দেওয়া হয়েছে। তদন্ত করে জানা গেল এই ২ লক্ষ ৫০ হাজার ডলার বিষয়ে। ধরা পরে এখন নতুন নাটক সাজানো হচ্ছে। সচেতন জালালাবাদ বাসী এর বিচার করবে।

 

নেতৃবৃন্দ দৃঢ়ভাবে বলেন যে, শিক্ষা, সাহিত্য, সংস্কৃতি ও মানবতার উর্বর ভূমি বৃহত্তর জালালাবাদ জনপদ দেশ-বিদেশে বহুজ্ঞানী-গুণী সন্তানের জন্ম দিয়েছে। আমরা তাদের আলোয় আলোকিত।

জালালাবাদের যে কোনো চলমান সামাজিক সমস্যা নিরসনে জালালাবাদবাসীকে নেতৃত্ব দিতে সে সকল সুসন্তানরাই যথেষ্ট। তাই যেকোন দূর্নীতিবাজ ও দন্ডিত অপরাধীরা এসব বিষয়ে নাক না গলানোই উত্তম।

 

পরিশেষে আবারো জালালাবাদ এসোসিয়েশন অফ আমেরিকা ইনক’র কার্যকরী কমিটির নেতৃবৃন্দ এবং বোর্ড

অফ ট্রাস্টিবৃন্দ প্রকাশিত সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। (প্রেস বিজ্ঞপ্তি)

 

 

 

 

Facebook Comments Box

Posted ১২:০৬ অপরাহ্ণ | শনিবার, ২০ মে ২০২৩

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com