শনিবার ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সম্মিলিত বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশনের উদ্যোগে একুশ উদযাপন

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ২৪ ফেব্রুয়ারি ২০২৩   |   প্রিন্ট   |   373 বার পঠিত   |   পড়ুন মিনিটে

সম্মিলিত বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশনের উদ্যোগে একুশ উদযাপন

ভাবগম্ভীর পরিবেশে সম্মিলিত বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশনের উদ্যোগে পালন হলো আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস। এ আয়োজনে সম্পৃক্ত ছিল ঢাকা বিশ্ববিদ্যালয়, চট্রগ্রাম বিশ্ববিদ্যায়, জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয় ও শেরেবাংলা বিশ্ববিদ্যালয় এলামনাই’র নেতৃবৃন্দ। আলোচনার পাশাপাশি মহান মাতৃভাষা ও শহীদ দিবস উপলক্ষে শহীদের স্মরণে একটি মনোজ্ঞ সংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়। রাত ১২টা ১ মিনিটে মিনিটে জ্যাকসন হাইটসের নবান্ন রেস্টুরেন্টের সামনে অস্থায়ী শহীদ মিনারে ঢাকা , চট্রগ্রাম , জাহাঙ্গীরনগর ,শেরে বাংলা বিশ্ববিদ্যালয়, পাবনা ওয়েলফেয়ার এসাসিয়েশন ও নবান্ন রেষ্টুরেন্ট কর্মচারি সমিতিসহ অন্যান্য আঞ্চলিক সংঘটন গুলো শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পন করে।


অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে ছিলেন নিইয়র্কস্থ বাংলাদেশ কনসুলেটের এর কনসাল জেনারেল জনাব ডক্টর মনিরুল ইসলাম। প্রধান অতিথিসহ অনুষ্ঠানে বক্তব্য রাখেন কবির কিরণ,ফেরদৌস খান,মাহমুদ আহমেদ, শামসুদ্দিন আজাদ,বিষœু গোপ, ইকবাল ফারুক,বিদ্যুৎ সরকার, মশিউর রহমান কামাল, জুনায়েদ জাফরি,মিনহাজ আহমেদ, মেহের কবির, শিরিন বকুল,মনোয়ারুল ইসলাম ও সেকেন্দার আলী।
সব বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিরা ভাষা আন্দোলনের উপর নানা দিক নিয়ে আলোচনা করেন। অনুষ্ঠান শেষে সবাইকে ধন্যবাদ জানিয়ে ভবিষ্যতে একসাথে কাজ করার প্রত্যয় ব্যক্ত করা হয়।

Facebook Comments Box

Posted ২:০০ পূর্বাহ্ণ | শুক্রবার, ২৪ ফেব্রুয়ারি ২০২৩

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com