শনিবার ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

৩৬ তম ফোবানা সম্মেলন ও ম্যারিয়ট হোটেল বিল সংক্রান্ত বিষয়ে মিথ্যা প্রচার:  কেউ কাউকে খুঁজছে না

প্রেস বিজ্ঞপ্তি   |   বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারি ২০২৩   |   প্রিন্ট   |   193 বার পঠিত   |   পড়ুন মিনিটে

৩৬ তম ফোবানা সম্মেলন ও ম্যারিয়ট হোটেল বিল সংক্রান্ত বিষয়ে মিথ্যা প্রচার:  কেউ কাউকে খুঁজছে না

 

সবার অবগতির জন্য জানানো যাচ্ছে যে সম্প্রতি “যুক্তরাষ্ট্রে ৮ বাংলাদেশীকে  খুঁজছে ম্যারিয়ট হোটেল ”  শিরোনামে যে খবরটি  প্রকাশিত হয়েছে তা সম্পূর্ণ ভাবে মিথ্যা।  এটি একটি কুচক্রী মহলের দ্বারা লিখিত এক মিথ্যা রটনা।  তা বাংলা প্রেস নামক অনলাইন নিউস পোর্টালে  প্রথম প্রকাশিত  হয়  এবং পরবর্তীতে অন্যান্য কয়েকটি পত্রিকায় ছাপানো হয়।  ফোবানা নামধারী এই স্বাধীনতা বিরোধী চক্রটি  অন্য কোনো ভালো পত্রিকায় এই মিথ্যা খবর ছাপাতে না পেরে  ‘বাংলা প্রেস’ নামক অনলাইন পত্রিকায় তা ছাপায়। এছিলো ফোবানার কিছু নির্বাহী সদস্যদের মানহানির প্রয়াস এবং মুলফোবানার ভাবমূর্তি বিনষ্ট করার অপচেষ্টা।

গত সেপ্টেম্বর ২-৪, লস এঞ্জেলেসে অনুষ্ঠিত হয় ৩৬ তম ফোবানা সম্মেলন যার ব্যবস্থাপনা ও পরিচালনার দায়িত্বে ছিল ‘বাংলাদেশ এসোসিয়েশনস  অফ গ্রেটার লস এঞ্জেলেস’, যার সাথে সম্পৃক্ত ছিল ৬ টি আরো লস এঞ্জেলেসের বাংলাদেশী সংগঠন। অতি অল্প সময়ের মধ্যে তারা সবাই মিলে একটি বিশাল ও সুন্দর ফোবানা সম্মেলন উপহার দেয়, যা নাকি অনেক প্রশংসার দাবি রাখে।  সম্মেলন শেষ হয়ে যাওয়ার  পর তাদের অনেক বিল পরিশোধ করতে হয় এবং এখনো কিছু বিল পরিশোধ করা হচ্ছে। কাজেই, হোস্ট কমিটি বেশকয়েকটি চেক একসাথে বিভিন্ন ভেন্ডরকে দেয়ার কারনে, বারব্যাংক ম্যারিয়ট  কে দেয়া দুএকটি  চেক ইনসাফিসিয়েন্ট ফান্ডএর কারণে ফেরত আসে।  এ ব্যাপারটি কিছুদিন হোস্ট কমিটির নজরে পড়েনি।  ইতিমধ্যে  হোটেল কতৃপক্ষ ভুলকরে ইন্টারনেটে সার্চ করে ফোবানা-বিরোধী কিছু সদস্যের ইমেইল সংগ্রহ করে এবং এই খবরটি তাদের জানিয়ে দেয়  ।  এই সুযোগে এই কুচক্রী মহল এই খবরটি নোংরা ভাবে কয়েকটি পত্রিকায় প্রকাশ করে এবং কিছু সংবাদ মাধ্যম এর সত্যতা যাচাই না করে তা প্রকাশ করে।

এখানে বলা আবশ্যক যে  ম্যারিওট হোটেলের সাথে হোস্ট কমিটির প্রেসিডেন্ট জনাব জাহিদ হোসেন বিল পরিশোধের ব্যাপারে একটি পেমেন্ট প্ল্যানের মাধ্যমে সমাধানে পৌঁছেছেন, এবং ফোবানার নির্বাহী কমিটির সহযোগিতায় হোটেল বিলের ২০% ইতিমধ্যে পরিশোধ করা হয়  এবং বাকি অংশ কিস্তির ভিত্তিতে প্রদান করার চুক্তি স্বাক্ষরিত হয় (৩৬ তম ফোবানা হোস্ট কমিটির সাথে)। এটা বলা বাহুল্য যে বিগত কিছু ফোবানা সম্মেলনে এর চেয়ে অনেক বেশি আর্থিক ঘাটতি হয়েছে এবং ভেন্ডরদের পাওনা টাকা সময় নিয়ে পেমেন্ট প্ল্যানের মাধ্যমে অতীতেও পরিশোধ করা হয়েছে।  এই সামান্য বিষয়কে মিথ্যা রং লাগিয়ে নোংরা প্রচারণা ছিল একটি ঘৃণ্য অপরাধ। এই সমস্ত মানহানি মূলক প্রচারণার ফোবানার কতৃপক্ষ মিথ্যা রটনাকারী ব্যক্তিবর্গ এবং বাংলা প্রেস ও অন্নান্য সংবাদ মাধ্যমগুলো, যারা তা প্রচারে সাহায্য করেছে, তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেবেন বলে জানিয়েছেন।  প্রাইভেট ইনফরমেশন ভুল সদস্যের কাছে ছড়ানোর জন্য বারব্যাংক ম্যারিয়ট হোটেলের  কাছে কৈফিয়ত চাইবেন বলে জানিয়েছেন ৩৬তম  ফোবানা সম্মেলনের হোস্ট কমিটির প্রেসিডেন্ট ও কনভেনার।

এ ব্যাপারে  ফোবানার চেয়ারম্যান আতিকুর রহমান বলেন ” এই মিথ্যা প্রচারনার মাধ্যম ফোবানার বেশ কয়েকজন সম্মানিত সদস্যের নামে অনেক মিথ্যা অপবাদ যুক্ত করে  তাদের সন্মান হানির চেষ্টা করা হয়েছে। এর বিরুদ্ধে আমরা আইনগত ব্যবস্থা নেবো।  এই কুচক্রী মহলের নেতারা এসমস্ত মিথ্যা তথ্য বারবার প্রচার করে আমাদের এ সুন্দর-সুষ্ঠ-অপরাধীমুক্ত ফোবানা গড়ার প্রচেষ্টাকে ধ্বংস করার প্রচেষ্টা চালাচ্ছে।   আমাদের আসল লক্ষ্য হচ্ছে মূলধারার ফোবানাকে সম্মানিত ভাবে বাঁচিয়ে রাখা, এবং এই কুচক্রী মহল থেকে ফোবানাকে রক্ষা করা।   আশাকরি আমরা আপনাদের সার্বিক সাহায্য পাবো।  আমাদের আগামী ফোবানা সম্মেলন হতে যাচ্ছে মন্ট্রিয়ল, কানাডায়, এবং আপনারা সপরিবারে আমন্ত্রিত।”

ফোবানার নির্বাহী সম্পাদক ড. রফিক খান সকলকে এই ধরণের মিথ্যা রটনা বিশ্বাস না করার অনুরোধ জানান এবং এধরণের খবরের সত্যতা    যাচাইয়ের জন্য ফোবানার সাথে যোগাযোগ করার অনুরোধ জানান।  তিনি আরো বলেন যে  তাদের লক্ষ্য হচ্ছে ফোবানায় একটি সুস্থ-অপরাধ মুক্ত পরিবেশ তৈরী করা এবং উত্তর আমেরিকায় বসবাসরত বাংলাদেশী ও নুতন প্রজন্মের কাছে শুদ্ধ বাংলাদেশী সংস্কৃতির  প্রচার ও প্রসার অব্যাহত রাখা।

ফোবানার নির্বাহী কমিটি সকল সংবাদ ও গণ মাধ্যমকে  সত্যতা যাচাই ব্যাতিত এই ধরণের মিথ্যা  না প্রকাশ করার অনুরোধ জানিয়েছেন।  সাথে সাথে একটি সুস্থ-অপরাধ মুক্ত ফোবানা গড়ার জন্য এবং শুদ্ধ বাংলাদেশী সংস্কৃতি বিকাশের কাজে সকলকে এগিয়ে আসার জন্য অনুরোধ জানিয়েছেন।  ফোবানার নির্বাহী সদস্যবর্গ সবাই নিজ নিজ মহলে সুপ্রতিষ্ঠিত এবং ম্যারিয়ট হোটেলের সাথে সরাসরি যোগাযোগ করে এই সমস্যার সমাধান করা হয়েছে। (প্রেস বিজ্ঞপ্তি-প্রতিবাদ)

Facebook Comments Box

Posted ২:৪৮ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারি ২০২৩

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com