সোমবার ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সন্দ্বীপে দরিদ্রদের মাঝে আবু জাফর মাহমুদ ফাউণ্ডেশনের ত্রাণ বিতরন

ডেস্ক রিপোর্ট   |   শুক্রবার, ২৭ জানুয়ারি ২০২৩   |   প্রিন্ট   |   308 বার পঠিত   |   পড়ুন মিনিটে

সন্দ্বীপে দরিদ্রদের মাঝে আবু জাফর মাহমুদ ফাউণ্ডেশনের ত্রাণ বিতরন

 

চট্টগ্রামের দ্বীপ উপজেলা সন্দ্বীপের সর্বদক্ষিণে বঙ্গোপসাগর পাড়ের সারিকাইত ইউনিয়নের দরিদ্র জেলেদের মাঝে কম্বল ও শীতের টুপি বিতরণ করেছে বীর মুক্তিযোদ্ধা আবু জাফর ফাউণ্ডেশন। ‘মানুষ মানুষের জন্য, ‘দেশপ্রেম স্বদেশের জন্য’ শ্লোগান নিয়ে সারিকাইত হাজী মতিউর রহমান জামে মসজিদ মাঠে আনুষ্ঠানিক ভাবে জেলে ও প্রান্তিক জনগোষ্ঠির মাঝে শীতের ওইসব সামগ্রি বিতরণ করা হয়। সেসময় উপস্থিত থেকে বক্তব্য রাখেন ওয়ার্ড মেম্বার মিজানুর রহমান, আনোয়ার হোসেন, সমাজ কর্মী মিরাজুর মাওলা রিজভী, সাংবাদিক সাজিদ মোহনসহ অনেকে।

এর আগে সম্প্রতি বীর মুক্তিযোদ্ধা আবু জাফর মাহমুদ ফাউন্ডেশনের ব্যবস্থাপনায় চট্টগ্রামের সন্দ্বীপে বীর মুক্তিযোদ্ধাদের নিয়ে সমাবেশ, প্রীতিভোজ ও উপহার সামগ্রী বিতরণ করা হয়েছে। স্থানীয় কবি আবদুল হাকিম অডিটোরিয়ামে আনুষ্ঠানিক ভাবে এ উপহার সামগ্রী প্রদান করা হয়।

অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা আবু হেলাল চৌধুরীর সভাপতিত্বে ও বীর মুক্তিযোদ্ধা বেলাল উদ্দিনের সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃমঈনউদ্দিন। বক্তব্য রাখেন  উপজেলা ভাইস চেয়ারম্যান মাঈন উদ্দীন মিশন, পৌরসভা মেয়র মোক্তাদের মাওলা সেলিম, সন্দ্বীপ থানা অফিসার ইনচার্জ শহিদুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা মাজহারুল ইসলাম উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি আলাউদ্দীন বেদনসহ অনেকে। বক্তারা, বীর মুক্তিযোদ্ধা ও সন্দ্বীপের কৃতি সন্তান আবু  জাফর মাহমুদ ও তার প্রতিষ্ঠানের সেবামূলক কাজের প্রশংসা করে বলেন, তিনি তরুণ বয়স থেকেই দেশ ও মানুষের সেবার ব্রত গ্রহণ করেছেন। তিনি একদিকে যেমন মহান মুক্তিযুদ্ধে বীরত্বপূর্ণ ভূমিকা রেখেছেন, একইভাবে বহু মানুষের জীবন জীবিকাসহ নানামুখি কল্যাণের জন্য সবসময় মানবতার হাত প্রসারিত রেখেছেন। সুদূর মার্কিন প্রবাসে থেকেও তার এই সদা জাগ্রত উদ্যোগ আমাদেরকে আশান্বিত করে।

Facebook Comments Box

Posted ১০:০২ অপরাহ্ণ | শুক্রবার, ২৭ জানুয়ারি ২০২৩

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com