সোমবার ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

উবার ড্রাইভারদের ধর্মঘটঃপে বৃদ্ধি ব্লক করার প্রতিবাদ

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ০৮ জানুয়ারি ২০২৩   |   প্রিন্ট   |   232 বার পঠিত   |   পড়ুন মিনিটে

উবার ড্রাইভারদের ধর্মঘটঃপে বৃদ্ধি ব্লক করার প্রতিবাদ

 

নিউইয়র্ক সিটির উবার ড্রাইভারদের ধর্মঘটের দ্বিতীয় দিন অতিবাহিত হয়েছে বৃহস্পতিবার। এদিন তারা উবারের হেড কোয়ার্টার সিটির গ্রীনউইচ স্ট্রীট, ম্যানহাটন অফিসের সামনে বিক্ষোভ প্রদর্শন করে।ব্রুকলির ব্রিজ এলাকায় উবার গাড়ি দিয়ে কারাভান তৈরি করে। নিউ ইয়র্ক ট্যাক্সি ওয়ার্কার এলায়েন্স (এনওয়াইটিডব্লিউএ) বলেছে, উবারের ২১ হাজার ড্রাইভার বেতন বৃদ্ধির স্থগিতাদেশে ক্ষতিগ্রস্থ হচ্ছে। নববর্ষসহ এই হলি ডে সিজনে তারা ১২ মিলিয়ন ডলার লস করলো। নিউ ইয়র্ক ট্যাক্সি ওয়ার্কার এলায়েন্স ড্রাইভারদের খেটে খাওয়া জীবনের কথা বিবেচনা করে বেতন বৃদ্ধির স্থগিতাদেশ প্রত্যাহারের জন্য মাননীয় আদালতের প্রতি অনুরোধ জানিয়েছে।
কোর্টের রায়ে আটকে গেছে উবার ও লিফটের ড্রাইভারদের বেতন বৃদ্ধি। ড্রাইভারদের আর্থিক বেনিফিটের কথা চিন্তা করে নিউইয়র্ক সিটি ট্যাক্সি এন্ড লিমোজিন কমিশন (টিএলসি) এ বেতন কাঠামো ম্যানডেটরি করেছিল। যা কার্যকর হবার কথা ছিল ১৯ ডিসেম্বর থেকে। কিন্তু উবার কর্তপক্ষ বেতন/পে বাড়ানোর বিপক্ষে অবস্থান নেয়। উবার ও লিফটের ধারণা এতে তাদের ব্যবসার ক্ষতি হবে এবং ড্রাইভাররা লাভবান হবেন। উবার ড্রাইভারদের পে বৃদ্ধি ব্লক করা জন্য টিএলসির বিরুদ্ধে মামলা দায়ের করে।
সিটির নতুন নিয়মে উবার ও লিফটের ড্রাইভারদের মূল পে প্রতি মিনিটে শতকরা ৭ ভাগ ও প্রতি মাইলে শতকরা ২৪ ভাগ বাড়ানোর কথা ছিল। প্রতি ৩০ মিনিটের ড্রাইভ বা প্রতি সাড়ে ৭ মাইল দুরত্বে ড্রাইভারকে দিতে হতো ২৭ ডলার ১৫ সেন্টস। জাজ আরথার এনগোরনের রায়ে ভাড়া বৃদ্ধি আপাতত স্থগিত হয়ে যায়। আগামী ৩১ জানুয়ারিতে মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত ভাড়া বাড়ানো যাবে না। টিএলসি এ রায়ের বিরদ্ধে আপীল করবে বলে ঘোষণা দিয়েছে।

Facebook Comments Box

Posted ৩:৫১ পূর্বাহ্ণ | রবিবার, ০৮ জানুয়ারি ২০২৩

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com