সোমবার ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সাংবাদিক মাঈন উদ্দীন আহমেদ’র নামাজে জানাজা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ০৩ জানুয়ারি ২০২৩   |   প্রিন্ট   |   156 বার পঠিত   |   পড়ুন মিনিটে

সাংবাদিক মাঈন উদ্দীন আহমেদ’র নামাজে জানাজা অনুষ্ঠিত

বিশিষ্ঠ সাংবাদিক মাঈন উদ্দীন আহমেদ’র নামাজে জানাজা সোমবার রাতে ব্রুকলিনের ওজন পার্কস্থ বাইতুল মামুর মসজিদে অনুষ্ঠিত হয়। এতে ইমামতি করেন মসজিদের ইমাম দেলোয়ার হোসেন। এর আগে বক্তব্য রাখেন মরহুমের সন্তান রিয়াজ আহমেদ, ভায়রা আব্দুর রহমান, নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি আবু তাহের। রিয়াজ আহমেদ আবেগঘন বক্তব্যে বলেন, আমার বাবা কারো মনে আঘাত দিয়ে থাকলে মাফ করে দেবেন। যদি কেউ পাওনাদার থাকেন তা আমরা পরিশোধ করে দেব। আমাদের সাথে দয়া করে যোগাযোগ করুন। সাংবাদিক আবু তাহের তার বক্তব্যে প্রেসক্লাব ও মাঈন আহমেদের নিবিড় সম্পর্কের কথা তুলে ধরেন। তিনি বলেন, তার মৃত্যুতে ক্লাব ও কমিউনিটি একজন নিরংকার ও সৎ মানুষকে হারালো।
জানাজায় বিপুল সংখক মানুষের সমাগম ঘটে। সাংবাদিক ও কমিউনিটির উল্লেখযোগ্যদের মধ্যে উপস্থিত ছিলেন সাপ্তাহিক বাংলাদেশ পত্রিকার সম্পাদক ডা. ওয়াজেদ এ খান, সাপ্তাহিক বাঙ্গালীর সম্পাদক কৌশিক আহমেদ, নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের সাবেক সহ সভাপতি তাসের খান মাহমুদ, পরিচয় সম্পাদক নাজমুল আহসান, নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের সাধারন সম্পাদক ও নিউইয়র্ক কাগজ’র কন্ট্রিবিউটিং এডিটর মনোয়ারুল ইসলাম, নবযুগ সম্পাদক শাহাবুদ্দিন সাগর, লেখক ও কবি কাজি জহির, বাংলা পত্রিকার বার্তা সম্পাদক ও ইউএনএ নিউজ এজেন্সীর সম্পাদক এবিএম সালাহউদ্দীন আহমেদ, কবি মোশাররফ হোসেন, নিউ ইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক মমিন মজুমদার, কোষাধ্যক্ষ আহমেদ রশীদ, সদস্য সানাউল হক সানা, মোহাম্মদ হাবিবুর রহমান, ফটো সাংবাদিক নিহার সিদ্দিকী, সাবেক টিভি প্রযোজক ফিরোজ কবির, কমিউনিটি একটিভিস্ট কাজি ফৌজিয়া, গোপাল স্যানাল, ইসলামী বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক ড. রুহুল আমিন, নোয়াখালী সমিতির সাবেক সাধারন সম্পাদক তাজুল ইসলাম ও ড.জাহাঙ্গীর কবির।

মঙ্গলবার ৩ জানুয়ারি সকালে নিউজার্সিস্থ মার্লব্যরো মুসলিম মেমোরিয়াল সেমিটারিতে তাকে দাফন করা হবে।
সাংবাদিক মাঈন উদ্দিন আহমেদ মাত্র ৬৯ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ১ জানুয়ারি রাত ১১টা ২৯ মিনিটে। জ্যামাইকা মেডিকেল সেন্টারে ২৭ ডিসেম্বর থেকে চিকিৎসাধীন ছিলেন। ওজন পার্কের বাসায় অসুস্থ হয়ে পড়লে তাকে সেখানে ভর্তি করা হয়। কিডনীতে টিউমার ধরা পড়ে তার। চিকিৎসকরা ক্যান্সারের সম্ভাবতা যাচাই করছিলেন। তাকে ম্যানহাটানের মাউন্ট সিনাই হাসপাতালে স্থানান্তরের কথা বলা হচ্ছিল। কিন্তু তার আগেই সবার মায়া ত্যাগ করে ইহলোকে চলে যান।
মরহুম উদ্দীন ঢাকাস্থ জাতীয় প্রেসক্লাব ও নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের সদস্য ছিলেন। বাংলাদেশে তার সর্বশেষ কর্মস্থল ছিল দ্যা নিউ এজ। এর আগে অবজারভার ও ইন্ডিপেডেন্ট পত্রিকায় কাজ করেছেন। নিউইয়র্কে সাপ্তাহিক দেশ পত্রিকায় নিয়মিত কলাম লিখতেন। টাইম টিভি’র প্রেসভিউ অনুষ্ঠানে নিয়মিত অংশ নিতেন। তিনি বেশ কয়েকটি গ্রন্থের লেখক। সাংবাদিকতা পেশায় তিনি জড়িত ছিলেন ৪০ বছরেরও অধিকাল সময়।
সিনিয়র সাংবাদিক মাঈন উদ্দিন আহমেদ-এর আকস্মিক মৃত্যুতে নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি আবু তাহের , সাধারণ সম্পাদক মনোয়ারুলল ইসলাম, ক্লাবের সাবেক সাধারন সম্পাদক এবিএম সালাহউদ্দিন আহমেদ ও সাবেক সাংগঠনিক সম্পাদক চৌধুরী মোহাম্মদ কাজল গভীর শোক প্রকাশ করেছেন। মাঈন উদ্দিন আহমেদের মৃত্যুর সংবাদে কমিউনিটিতে শোকের ছায়া নেমে এসেছে।

Facebook Comments Box

Posted ৩:১৭ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ০৩ জানুয়ারি ২০২৩

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com