শনিবার ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জ্যামাইকা বাংলাদেশ এসোসিয়েশনের আত্মপ্রকাশ

সভাপতি শাহ নেওয়াজ ও সাধারণ সম্পাদক রাব্বী সৈয়দ

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ১৬ নভেম্বর ২০২৩   |   প্রিন্ট   |   250 বার পঠিত   |   পড়ুন মিনিটে

সভাপতি শাহ নেওয়াজ ও সাধারণ সম্পাদক রাব্বী সৈয়দ


উৎসব মুখর পরিবেশে জামাইকায় আত্মপ্রকাশ করলো বাংলাদেশিদের সংগঠন নাম ‘জ্যামাইকা বাংলাদেশ এসোসিয়েশন ইনক’ (জেবিএ)। যার মধ্যমনি হলেন সাপ্তাহিক আজকালের সম্পাদক ও নিউইয়র্ক বাংলাদেশ লায়ন্স ক্লাবের সভাপতি শাহ নেওয়াজ। তাকে সভাপতি ও কমিউনিটি অ্যাক্টিভিষ্ট রাব্বী সৈয়দকে সাধারন সম্পাদক করে ২ বছরের জন্য একটি কমিটি গঠিত হয়েছে। কার্যকরি কমিটির পাশাপাশি গঠিত হয়েছে একটি উপদেষ্টা পরিষদও।

বাংলাদেশী অধ্যুষিত নিউইয়র্ক সিটির জ্যামাইকায় শুক্রবার ১০ নভেম্বর সন্ধ্যায় স্থানীয় একটি রেষ্টুরেন্টে অনুষ্ঠিত এক সভায় এ সংগঠনের ঘোষনা দেয়া হয়। এ সভায় কেউ সভাপতির আসন গ্রহন করেননি। স্থানীয় কমিউনিটি নেতৃবৃন্দ ও সাংবাদিকদের উপস্থিতিতে ব্যতিক্রমী এক আয়োজনে বক্তারা প্রবাসে বাংলাদেশিদের কল্যান ও মূলধারার সাথে যোগসূত্র স্থাপনে একটি জনহিতকর সংগঠন গড়ার দাগিদ দেন। দীর্ঘ আলোচনার মধ্যদিয়ে ঘোষনা দেয় হয় ‘জ্যামাইকা বাংলাদেশ এসোসিয়েশন ইনক’ সংগঠনের। সভাটি পরিচালনা করেন কুইন্স কমিউনিটি বোর্ড মেম্বার আহসান হাবিব। উপস্থিত ব্যক্তিবর্গের মতামতের ভিত্তিতে নতুন এই সংগঠনের কমিটি গঠনের জন্য দায়িত্ব দেয়া হয় নাসির আলী খান পল, আজহারুল হক মিলন, ফখরুল আলম, মোহাম্মদ আলী, তৈয়বুর রহমান হারুনের ওপর। তারা সর্বসম্মতভাবে কার্যকরি কমিটি ও উপদেষ্টা পরিষদের নাম ঘোষণা করেন।
কমিটি ঘোষনার আগে আজকাল সম্পাদক ও গোল্ডেন এজ হোম কেয়ারের কর্ণধার শাহ নেওয়াজ বলেন, জামাইকা এখন বাংলাদেশিদের সবচেয়ে পছন্দের একটি এলাকা। প্রতিদিন বাংলাদেশিরা এ এলাকায় আসছেন। আমরা এ এলাকাতেই থাকি। আমাদের সন্তানরা এখানেই বড় হচ্ছে। জামাইকা এখন আমাদের জীবন জীবিকা, বাসস্থান ও কমিউিনিটির অংশ। এ এলাকার উন্নয়নে সবাইকে এগিয়ে আসতে হবে। মূলধারায় বাংলাদেশিদের আবস্থান শক্তিশালী হচ্ছে। মাতৃভাষা বাংলাকে উর্ধ্বে তুলে ধরতে একটি শহীদ মিনার তৈরি করতে হবে। এ জন্য সিটি অর্থও বরাদ্দ করেছে। এর আনুষ্ঠানিক কাজ শুরুর অপেক্ষায় আমরা রয়েছি। জ্বনাব শাহ নেওয়াজ বাংলাদেশিদের ভোটর হবার জন্য আহবান জানান।
কার্যকরি কমিটির কর্মকর্তারা হলেন সভাপতি- শাহ নেওয়াজ, সিনিয়র সহ সভাপতি- আহসান হাবিব, সহ সভাপতি মাকসুদুল এইচ চৌধুরী ও রীনা সাহা, সাধারণ সম্পাদক- রাব্বী সৈয়দ, সহ সাধারণ সম্পাদক- আনজাম সিদ্দিকী রাফি, কোষাধ্যক্ষ- আহনাফ আলম, সাংগঠনিক সম্পাদক- লুৎফর রহমান, সাহিত্য সম্পাদক- মঞ্জুর কাদের, সাংস্কৃতিক সম্পাদক- আসাদুজ্জামান বাবু, সহ সাংস্কৃতিক সম্পাদক- মরিয়ম মারিয়া, প্রচার সম্পাদক- জলি আহমেদ, আইন বিষয়ক সম্পাদক- এডভোকেট কামরুজ্জাামান বাবু, সমাজকল্যাণ সম্পাদক- এডভোকেট সামিউল করিম আলমগীর, ক্রীড়া সম্পাদক- সজিব চৌধুরী, দপ্তর সম্পাদক- বদরুদ্দোজা সাগর, আপ্যায়ন সম্পাদক- মোতালিব সিকদার, মহিলা বিষয়ক সম্পাদক- কবি সালেহা ইসলাম। কমিটির সদস্যরা মোহাম্মদ আলী, মোসলেহউদ্দিন খান সেলিম, ডিউক খান, সেলিম খান, ডা. নাফিসুর রহমান, শেখ হায়দার আলী, কাজী জামান বিটু, সুলতান বোখারী, শিবলী নোমানী, মনিউর রহমান জাহাঙ্গীর, শামস চৌধুরী রুশো, সোহেল সীমান্ত, হাফিজ উদ্দিন, ডা. আইরুন নাহার রুলী, নাজিয়া জাহান, মাহবুবুল ফিরোজ, হুমায়ুন কবীর তুহিন ও মোস্তফা অনিক রাজ।
উপদেষ্টা পরিষদের সদস্যরা হলেন নাসির আলী খান পল, মোর্শেদ আলম, আওয়াল সিদ্দিকী, কাজী আজহারুল হক মিলন, ফখরুল আলম, মোহাম্মদ তৈয়েবুর রহমান হারুন, আজহার হক, মোস্তাাক আহমেদ নিউটন, আকাশ রহমান, এডভোকেট মতিউর রহমান, রেজাউল করীম চৌধুরী, রাফাত হোসাইন, খলিলুর রহমান, শেখ ইলিয়াস হাবীব, শাহ মোয়াজ্জেম, আলমগীর ভূইয়া, কাজী হেলাল আহমেদ, রুবাইয়া রহমান, মোহাম্মদ কবীর, আকতার রহমান ও ডা. নার্গিস রহমান।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মাকসুদুল হক চৌধুরী, বাবু খান, কামরুজ্জামান বাবু,মোহাম্মদ আলী, আকাশ রহমান, খলিলুর রহমান,লুৎফর রহমান,ফিরোজ আহমেদ,মঞ্জুর কাদের,কাজি হেলাল আহমেদ,তৈয়বুর রহমান হারুন,এম এ আওয়াল,ডাঃ ওয়াজেদ এ খান,শেখ আকতার ইসলাম,ওমর ফারুক,আসাদুজ্জামান বাবু,খান শওকত,মোসলেম উদ্দীন,শেখ হায়দার আলী,রুবাইয়া রহমান ও বীর মুক্তিযোদ্ধা মতিউর রহমান।

 

 

 

 

Facebook Comments Box

Posted ১০:২০ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১৬ নভেম্বর ২০২৩

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com