বৃহস্পতিবার ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঢাবির সাদা দলের সভায় শিক্ষকদের হট্টগোল, উচ্চবাক্য

বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   |   শনিবার, ২৬ নভেম্বর ২০২২   |   প্রিন্ট   |   110 বার পঠিত   |   পড়ুন মিনিটে

ঢাবির সাদা দলের সভায় শিক্ষকদের হট্টগোল, উচ্চবাক্য

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিএনপিপন্থী শিক্ষকদের সংগঠন সাদা দলের ব্যবসা অনুষদ শাখার সভায় শিক্ষকদের মধ্যে হৈ হট্টগোলের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার বিকেলে ব্যবসায় শিক্ষা অনুষদের শিক্ষক লাউঞ্জে এই ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শীরা এ তথ্য জানান।

জানা যায়, সাদা দলের কেন্দ্রীয় কমিটির আহবায়ক নির্ধারণে নাম প্রস্তাবের অংশ হিসেবে সভা ডাকা হয়। এতে দলের ‘সাময়িক বহিষ্কৃত’ শিক্ষক মার্কেটিং বিভাগের সাবেক চেয়ারম্যান অধ্যাপক মো. মিজানুর রহমান সভায় উপস্থিত হলে দুই-তিনজন শিক্ষক তার উপস্থিতি নিয়ে আপত্তি তোলেন। এ সময় তাদের মধ্যে কটুবাক্য বিনিময় হয়।

ঘটনাটি জানতে চাইলে অধ্যাপক মিজানুর রহমান বলেন, মার্কেটিং বিভাগের জার্নাল সম্পর্কিত বিষয়ে বর্তমান চেয়ারম্যান অধ্যাপক এ বি এম শহীদুল ইসলামের সঙ্গে আমার দ্বন্দ্ব হয়। এটি পরে সমাধানও হয়েছে। পরে আমি চারদিনের সফরে কানাডা যাই। এ সময় শহীদুল ইসলাম বিষয়টি জানিয়ে সাদা দল ব্যবসায় অনুষদ শাখার কাছে লিখিত অভিযোগ দেন। আমি সফরে থাকাকালে তড়িঘড়ি করে আমাকে সাদা দল থেকে সাময়িক বহিষ্কার করা হয়। গত ১ অক্টোবর এ বি এম শহীদুল ইসলাম তার অভিযোগ লিখিতভাবে প্রত্যাহার করে নেন।

তিনি আরও বলেন, অভিযোগের কয়েকদিনের মধ্যে আমাকে সাময়িক বহিষ্কার করা হয়। কিন্তু প্রত্যাহার করার পর সেটি এতদিনেও সুরাহা করা হয়নি। এ ছাড়া বিভাগের একাডেমিক বিষয় নিয়ে রাজনীতি করা ঠিক না। প্রত্যাহারের পর বহিষ্কারের আর কার্যকারিতা নেই। এ বিষয় আমি সভায় জানাতে গিয়েছি। কিন্তু কিছু শিক্ষক সেখানে অশিক্ষকসুলভ আচরণ করেছেন।

এ বিষয়ে জানতে চাইলে ব্যবসা শিক্ষা অনুষদের সাদা দলের আহবায়ক অধ্যাপক ড. মোহাম্মদ শহীদুল ইসলাম জাহিদ বলেন, আমাদের আহবায়ক নির্ধারণের বিষয়টা ছাড়া সভায় আর কোনো এজেন্ডা ছিল না। তাই অধ্যাপক মিজানুর রহমানের সাময়িক বহিষ্কার প্রত্যাহারের বিষয়ে কোনো আলোচনা হয়নি। যেহেতু তিনি সাময়িক বহিষ্কার তাই কয়েকজন আপত্তি করেছেন। পরে আমি পরিস্থিতি সমাধানের চেষ্টা করেছি।

Facebook Comments Box

Posted ১২:৫৭ অপরাহ্ণ | শনিবার, ২৬ নভেম্বর ২০২২

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com