শুক্রবার ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

যশোর মেডিকেল কলেজ হাসপাতাল বাস্তবায়নের দাবিতে মানববন্ধন

ডেস্ক রিপোর্ট   |   রবিবার, ১৩ নভেম্বর ২০২২   |   প্রিন্ট   |   229 বার পঠিত   |   পড়ুন মিনিটে

যশোর মেডিকেল কলেজ হাসপাতাল বাস্তবায়নের দাবিতে মানববন্ধন

যশোর মেডিকেল কলেজের ৫শ’ শয্যার হাসপাতাল বাস্তবায়নের দাবিতে মানববন্ধন ও প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দিয়েছে হাসপাতাল বাস্তবায়ন সংগ্রাম কমিটি।

রোববার দুপুর সাড়ে ১২টার দিকে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। পরে নেতৃবৃন্দ জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দেন।

মানববন্ধন চলাকালে নেতৃবৃন্দ বলেন, ২০১১ সালের যশোরে মেডিকেল কলেজের স্থাপন করে সরকার। প্রাথমিক অবস্থায় যশোর জেনারেল হাসপাতালে কলেজটির সব কার্যক্রম পরিচালনা হতো। পরবর্তীতে যশোর শহরের শংকরপুর এলাকায় মেডিকেল কলেজের ক্যাম্পাস নির্মাণ করা হয়। এরপর ১১ বছর অতিবাহিত হলেও মেডিকেল কলেজের ৫শ’ শয্যার হাসপাতালটি বাস্তায়ন করা হয়নি।

নেতৃবৃন্দ বলেন, যশোরে মেডিকেল কলেজ স্থাপিত হওয়ার অনেক পরে সাতক্ষীরা ও কুষ্টিয়ায় মেডিকেল কলেজ প্রতিষ্ঠা করা হয়েছে। এমনকি ওই দুই জেলায় মেডিকেল কলেজের হাসপাতালও নির্মাণ করা হয়েছে।

নেতৃবৃন্দ আরও বলেন, মেডিকেল কলেজের নিজস্ব হাসপাতাল না থাকায় শিক্ষার্থীদের ব্যবহারিক শিক্ষা বাধাগ্রস্ত হচ্ছে। শিক্ষার্থীরা ক্যাম্পাস থেকে প্রায় পাঁচ কিলোমিটার দূরে গিয়ে ব্যবহারিক ক্লাস করায় নানা বিড়ম্বনার শিকার হচ্ছেন। তাছাড়া হাসপাতালটি নির্মাণ হলে শিক্ষার্থীরা যেমন উপকৃত হত তেমনি যশোর অঞ্চলের মানুষ অধিকতর চিকিৎসা সেবা লাভ করতো। এ কারণে অবিলম্বে যশোর মেডিকেল কলেজ হাসপাতাল বাস্তবায়নের দাবি জানান নেতৃবৃন্দ। পরে নেতৃবৃন্দ প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ করেন। জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান এ স্মারকলিপি গ্রহণ করেন এবং তিনি তা প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রেরণের আশ্বাস দেন।

সংগঠনের সদস্য সচিব জিল্লুর রহমান ভিটু বলেন, সরকার আমাদের অসম্পূর্ণ একটি প্রতিষ্ঠান দিয়েছে। এ মাসেই প্রধানমন্ত্রী যশোর সফর করবেন। আমাদের দাবি থাকবে প্রধানমন্ত্রী এই সফরে যশোর মেডিকেল কলেজ হাসপাতাল নির্মাণে নির্দেশনা দিবেন।

স্মারকলিপি প্রদানকালে যশোর মেডিকেল কলেজ হাসপাতাল বাস্তবায়ন সংগ্রাম কমিটির যুগ্ম আহ্বায়ক মাহবুবুর রহমান মজনু, সদস্য সচিব জিল্লুর রহমান ভিটুসহ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Facebook Comments Box

Posted ৪:৩৮ অপরাহ্ণ | রবিবার, ১৩ নভেম্বর ২০২২

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com