বৃহস্পতিবার ২৯শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৬ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

উল্লাপাড়ার দুই কৃতি বোন জেরিন  ও জেরিফা

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ১১ ফেব্রুয়ারি ২০২৩   |   প্রিন্ট   |   316 বার পঠিত

উল্লাপাড়ার দুই কৃতি বোন জেরিন  ও জেরিফা

উল্লাপাড়ায় একসঙ্গে জন্ম । একসঙ্গে বেড়ে ওঠা। প্রাথমিক ও মাধ্যমিকে পড়েছে একই প্রতিষ্ঠানে। সব ক্ষেত্রে ফলাফলও এক। যমজ টু ইন বোন আয়শা আক্তার জেরিন  ও কানিজ ফাতিমা জেরিফা। চলতি বছরে উল্লাপাড়া বিজ্ঞান কলেজ থেকে এইচএসসি পরীক্ষায় গোল্ডেন ‘এ’ প্লাস পেয়েছে দুই যমজ বোন।  দু’বোন এর  এর আগে উল্লাপাড়া মোমেনা আলী বিজ্ঞান স্কুল থেকে  এসএসসি ও জেএসসি পরীক্ষায় ‘এ’ প্লাস পেয়েছিলেন। তবে তাদের এমন সাফল্যের পেছনের গল্পটা সহজ নয়, বেশ কঠিন। তাদের কৃতিত্বের পিছনে রয়েছে বাবা মায়ের অনেক অবদান।

উল্লাপাড়া ঝিকিরা মহল্লার কায়ুম হোসেন জুয়েল ও রুমা পারভীন দম্পতির সন্তান তারা। তাদের বাবা জুয়েল ভ্যারাইটির সত্বাধিকারী। মা গৃহিণী। জেরিন ও জেরিফা পিএসসি ও জেএসসি এবং এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছিলো। এবার তারা এইচএসসিতেও গোল্ডেন জিপিএ-৫ পেয়ে সফলতার ধারা অব্যাহত রেখেছে। জুয়েল ও রুমা দম্পতির কন্যাদের এমন অর্জনে প্রশংসায় আনন্দের বন্যা বইছে কলেজের শিক্ষার্থীসহ এলাকাবাসীর মাঝে।

টু ইন বোনের সাফল্যের বিষয়ে উল্লাপাড়া বিজ্ঞান কলেজের (ভারপ্রাপ্ত) অধ্যক্ষ মো. আশরাফুল ইসলাম জানান, এ দু বোনের একই সময় জন্ম ছোটো থেকে একই এবং দুজনের চলন বলন একই। তারা একই প্রতিষ্ঠানে লেখা পড়া করে সাফল্য অর্জন করেছে। এ অর্জনে আমরা গর্ববোধ করছি।

কাইয়ুম হোসেন জুয়েল বলেন, আমি ব্যবসার কাজে ব্যস্ত থেকেও মেয়েদের পড়ালেখায় সবসময় খোঁজখবর রেখেছি। ওদের এই অর্জন পিতা হিসেবে গর্বের। তিনি আরো জানান ওরা সামনে মেডিকেল কলেজে ভর্তির জন্য প্রস্তুতি নিচ্ছে । ইচ্ছে ডাক্তার হবে।

Facebook Comments Box
advertisement

Posted ৭:৪২ অপরাহ্ণ | শনিবার, ১১ ফেব্রুয়ারি ২০২৩

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com