বুধবার ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নিউইয়র্কের ৬০ হাজার স্কুলগামী শিক্ষার্থী উধাও

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ১১ ফেব্রুয়ারি ২০২৩   |   প্রিন্ট   |   338 বার পঠিত   |   পড়ুন মিনিটে

নিউইয়র্কের ৬০ হাজার স্কুলগামী শিক্ষার্থী উধাও

নিউইয়র্কের ৬০ হাজার স্কুলগামী শিক্ষার্থী উধাও

কাগজ রিপোর্ট
নিউইয়র্কের ৬০ হাজার স্কুলগামী শিক্ষার্থী উধাও। তারা স্টেট ত্যাগ করেনি, অন্য কোন পাবলিক বা প্রাইভেট স্কুলে ভর্তি হয়নি। যায়নি কোন চার্টার স্কুলে। হোম স্কুলে সাইনআপ করেনি। আর এ সংখ্যাটি ২০২০ সালে প্যানডামিক শুরু হবার পর থেকে। প্যানডামিক শেষ হবার পর স্টেট এসব ছাত্রছাত্রীদের হদিস পাচ্ছে না। এসোসিয়েটস প্রেস ও স্ট্যানফোর্ড’স বিগ লোকাল নিউজ অনুসন্ধান করে এ তথ্য প্রকাশ করেছে ৮ ফেব্রুয়ারি বুধবার।
স্ট্যানফোর্ড’স গ্রাজুয়েট স্কুলের প্রফেসর থমাস ডি বলেছেন, করোনাকালীন সময় থেকে হাজার হাজার ছাত্রছাত্রী গণনার বাইরে রয়েছে। এটা ধরে নেয়া যায়, তাদের অনেকেই হোম স্কুলে লেখাপড়া করছে। কিন্তু তাদের অভিভাবকরা হোম স্কুল হিসেবে শিক্ষাবিভাগের কাছে রেজিস্ট্রি করেনি। এদিক থেকে শিক্ষার্থী মিসিং এর তালিকায় ক্যালিফোরনিয়া শীর্ষে। এ স্টেটের ১ লাখ ৫১ হাজার ছাত্রছাত্রী করোনার পর আর স্কুলে ফিরে যায়নি। তৃতীয় সর্বোচ্চ লুজিয়ানা স্টেট। তাদেও মিসিং শিক্ষার্থী ১৯ হাজার।
করোনা পরবর্তীকালে নিউইয়র্ক সিটিতেই প্রায় দেড় লক্ষাধিক শিক্ষার্থী খুঁজে পাওয়া যাচ্ছিল না। সিটি প্রশাসন তাদের খুঁজে বের করতে বিভিন্ন স্কুল বোর্ডকে করা নির্দেশ দিয়েছিল। বেশকিছু শিক্ষার্থীকে গণনার অর্ন্তভূক্ত করা গেলেও এখনও ৩০ হাজারের কাছাকাছি ছাত্রছাত্রীর তথ্য জানতে পারছে না সিটি।

Facebook Comments Box

Posted ৬:৪৮ অপরাহ্ণ | শনিবার, ১১ ফেব্রুয়ারি ২০২৩

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com