রবিবার ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জাতীয় নির্বাচন নিয়ে আলোচনা হয়নিঃহাস্যোজ্বল শেখ হাসিনা

ডেস্ক রিপোর্ট   |   শনিবার, ০৯ সেপ্টেম্বর ২০২৩   |   প্রিন্ট   |   123 বার পঠিত   |   পড়ুন মিনিটে

জাতীয় নির্বাচন নিয়ে আলোচনা হয়নিঃহাস্যোজ্বল শেখ হাসিনা

ভারত সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সেদেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মধ্যে দ্বিপাক্ষিক একান্ত বৈঠকে বাংলাদেশের আসন্ন দ্বাদশ জাতীয় নির্বাচন সংক্রান্ত কোনো বিষয়ে আলোচনা হয়নি। এমনকি ইন্দো-প্যাসিফিক ইস্যুতেও দুই প্রধানমন্ত্রীর মধ্যে কোনো কথা হয়নি। তবে বাংলাদেশসহ কেউই এ অঞ্চলে অস্থিতিশীলতা চায় না।

শুক্রবার (৮ সেপ্টেম্বর) জি-২০ শীর্ষ সম্মেলন উপলক্ষে ভারত সফরের প্রথম দিন বিকেলে মোদীর সঙ্গে শেখ হাসিনার দ্বিপাক্ষিক বৈঠক হয়। এ নিয়ে রাতে নয়াদিল্লির একটি হোটেলে সাংবাদিকদের ব্রিফিংকালে এসব কথা জানান পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন।

জি-টোয়েন্টি শীর্ষ সম্মেলনে বিশেষ আমন্ত্রিত হিসেবে দিল্লিতে এসে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বাগতিক দেশ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে শুক্রবার সন্ধ্যায় দীর্ঘ বৈঠক করেছেন। প্রধানমন্ত্রী মোদীর বাসভবনে দীর্ঘ দেড় ঘন্টা ধরে চলেছে ওই বৈঠক।

দ্বিপাক্ষিক বৈঠকের একটা পর্যায়ে দুই প্রধানমন্ত্রীর মধ্যে একান্ত আলোচনাও হয়েছে।

বৈঠকের ঠিক পর পরই প্রধানমন্ত্রী মোদী নিজের এক্স (আগেকার টুইটার) অ্যাকাউন্টে বাংলায় লেখেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ফলপ্রসূ আলোচনা হয়েছে। গত ৯ বছরে ভারত-বাংলাদেশ সম্পর্কের অগ্রগতি খুবই সন্তোষজনক।”

তিনি আরও জানান, “আমাদের আলোচনায় কানেক্টিভিটি, বাণিজ্যিক সংযুক্তি এবং আরও অনেক বিষয় অন্তর্ভুক্ত ছিল।” রাতে দিল্লিতে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন দুই প্রধানমন্ত্রীর মধ্যে বৈঠক নিয়ে সাংবাদিকদের ব্রিফ করেন। পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনও সে সময় উপস্থিত ছিলেন। পরারাষ্ট্রমন্ত্রী সেখানে জানান, ‘আঞ্চলিক শান্তি ও স্থিতিশীলতা’র বিষয়টি বৈঠকে খুবই গুরুত্ব পেয়েছে।তিনি বলেন, “আমাদের ইস্যু যেটা, সেটা হল আঞ্চলিক শান্তি ও স্থিতিশীলতা। আমরা বারবার এই কথাটা বলছি, ভারতও একই কথা বলছে।”

 

Facebook Comments Box

Posted ৩:৪৬ অপরাহ্ণ | শনিবার, ০৯ সেপ্টেম্বর ২০২৩

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com