শুক্রবার ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

একতরফা নির্বাচনের চেষ্টা করছে সরকার

রাজনীতি ডেস্ক   |   মঙ্গলবার, ০৮ আগস্ট ২০২৩   |   প্রিন্ট   |   83 বার পঠিত   |   পড়ুন মিনিটে

একতরফা নির্বাচনের চেষ্টা করছে সরকার

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আবার একতরফা নির্বাচন করে ক্ষমতায় যাওয়ার চেষ্টা করছে সরকার। বিএনপি যেন নির্বাচনে যেতে না পারে সে চেষ্টা করা হচ্ছে। বিএনপির সব কার্যক্রমে বাধা দেওয়া হচ্ছে। মঙ্গলবার দুপুরে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, সামনে নির্বাচন আছে বলে ভদ্রলোক হওয়ার চেষ্টা করছে সরকার। কিন্তু বর্তমান সরকারের অধীনে কোনো সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। তাই সরকারকে পদত্যাগ করে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দিতে হবে।

মির্জা ফখরুল বলেন, আমান উল্লাহ আমান ও ইকবাল হাসান মাহমুদ টুকুসহ বিএনপির অনেক নেতাদের বিরুদ্ধে সাজাই প্রমাণ করে সরকার বেআইনি ও ফরমায়েশি রায়ের মাধ্যমে তাদের নীলনকশা বাস্তবায়ন করছে।

বিএনপি মহাসচিব বলেন, সাইবার সিকিউরিটি অ্যাক্ট বা ডিজিটাল সিকিউরিটি অ্যাক্ট যাই হোক, এই আইনের বাতিল চায় বিএনপি। এ আইন মানুষের অধিকার, গণতন্ত্র ও গণমাধ্যমের স্বাধীনতার বিরুদ্ধে। এটি জনগণের সঙ্গে প্রতারণা ছাড়া কিছু না।

তিনি বলেন, বিদেশিদের চাপে ডিজিটাল নিরাপত্তা আইন (ডিএসএ) এর নাম পরিবর্তন করে সাইবার সিকিউরিটি অ্যাক্ট করা হচ্ছে। জনগণকে বোকা বানানোর চেষ্টা করছে সরকার।

দলের স্থায়ী কমিটির বৈঠকের সিদ্ধান্ত তুলে ধরে তিনি বলেন, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জুবাইদা রহমানের বিরুদ্ধে রায়ের নিন্দা ও ক্ষোভ প্রকাশ করা হয়েছে বৈঠকে। অবৈধ শাসন ব্যবস্থা চিরস্থায়ী করতে সরকার বিচার বিভাগকে ব্যবহার করছে। একইসঙ্গে প্রশাসন, পুলিশ, দুদকসহ রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করছে।

Facebook Comments Box

Posted ৯:৩২ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ০৮ আগস্ট ২০২৩

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com