শুক্রবার ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

অনুমতি না পেয়ে সমাবেশ পেছাল জামায়াত

রাজনীতি ডেস্ক   |   মঙ্গলবার, ০১ আগস্ট ২০২৩   |   প্রিন্ট   |   88 বার পঠিত   |   পড়ুন মিনিটে

অনুমতি না পেয়ে সমাবেশ পেছাল জামায়াত

অনুমতি না পেয়ে ঢাকার সমাবেশ পিছিয়ে জামায়াতে ইসলামী আগামী ৪ আগস্ট রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে করতে চেয়ে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কাছে আবেদন করেছে।

মঙ্গলবার বিকেলে অ্যাডভোকেট আবদুর রাজ্জাকের নেতৃত্বে জামায়াতের সাত সদস্যের প্রতিনিধি দল ডিএমপি কার্যালয়ে গিয়ে কমিশনারের বিশেষ সহকারী সৈয়দ মামুন মোস্তফার কাছে এ-সংক্রান্ত চিঠি দেন।

বায়তুল মোকাররম জাতীয় মসজিদের উত্তর গেটে ১ আগস্ট সমাবেশ করতে চেয়ে গত ২৪ জুলাই আবেদন করেছিল জামায়াত। পুলিশ জানিয়ে দেয়, অনুমতি দেওয়া হবে না। এরপর অনলাইন সংবাদ সম্মেলনে এ সমাবেশ স্থগিতের ঘোষণা দেয় ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ জামায়াত। মহানগর দক্ষিণের আমির নুরুল ইসলাম বুলবুল বলেন, পুলিশের সহযোগিতা না পাওয়ায় সমাবেশের তারিখ পরিবর্তন করা হলো।

জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল হামিদুর রহমান আযাদ বলেন, সরকার সাংবিধানিক অধিকার ক্ষুণ্ন করে সমাবেশ করতে বাধা দিচ্ছে। আদর্শিকভাবে মোকাবিলায় ব্যর্থ হয়ে জামায়াতকে দাবিয়ে রাখতে নাশকতার নাটক সাজানো হয়। অতীতে সরকারি তদন্তেই প্রমাণ হয়েছে, নাশকতার সঙ্গে জামায়াতের সম্পর্ক নেই।

তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে জামায়াতের সব সাংগঠনিক মহানগর ২৮ জুলাই এবং সাংগঠনিক জেলা ৩০ জুলাই বিক্ষোভ মিছিলের জন্য পুলিশকে অবহিত করে। কিন্তু কোথাও অনুমতি পায়নি। চট্টগ্রামে সংঘর্ষ হয়। পরে কয়েক দিনে দলটির কয়েকশ নেতাকর্মী গ্রেপ্তার হয়েছেন।

Facebook Comments Box

Posted ৪:১৮ অপরাহ্ণ | মঙ্গলবার, ০১ আগস্ট ২০২৩

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com