শুক্রবার ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

বিএনপির কর্মসূচির দিনে কেন আ.লীগের কর্মসূচি?

রাজনীতি ডেস্ক   |   মঙ্গলবার, ২৫ জুলাই ২০২৩   |   প্রিন্ট   |   96 বার পঠিত   |   পড়ুন মিনিটে

বিএনপির কর্মসূচির দিনে কেন আ.লীগের কর্মসূচি?

মঙ্গলবার (২৫ জুলাই) রাজধানীর নয়াপল্টনে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

বিএনপির কোনও কর্মসূচিতে বাধা দেওয়া হচ্ছে না। তবে, কর্মসূচির নামে রাস্তাঘাট বন্ধ করে জনদুর্ভোগ সৃষ্টি করা হলে ব্যবস্থা নেওয়া হবে স্বরাষ্ট্রমন্ত্রীর এমন মন্তব্যের প্রতি প্রশ্ন রেখে রিজভী বলেন, বিএনপির কর্মসূচি পূর্বঘোষিত, অথচ একই দিন আওয়ামী লীগ শান্তি মিছিল করলে তখন কি জনদুর্ভোগ হয় নাবি এনপির কর্মসূচির দিন কেন আওয়ামী লীগ কর্মসূচি পালন করে কেন তারা একাত্তরের শান্তি কমিটির মতো শান্তি সমাবেশ বা শান্তি মিছিল করে

স্বরাষ্ট্রমন্ত্রীর বক্তব্য উসকানিমূলক এবং নিজের দলের সন্ত্রাসীদের আশকারা দেওয়ার শামিল বলেও দাবি করেন রিজভী।

তিনি বলেন, আমি স্বরাষ্ট্রমন্ত্রীকে বলতে চাই- এটি করার উদ্দেশ্য হচ্ছে বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিতে আসা নেতাকর্মীদের বাধা প্রদান করা, হামলা করা এবং তাদের হত্যা ও জখম করা।

তিনি আরও বলেন, বিএনপিসহ বিরোধী নেতাকর্মীদের ওপর চড়াও হওয়া, রক্তাক্ত হামলা চালানো প্রতিটি ক্ষেত্রেই পুলিশ সরকারি সন্ত্রাসীদের পক্ষে পক্ষপাত দেখায়। কোনও-কোনও ক্ষেত্রে তাদের সঙ্গে যোগ দেয়। আর এই ভয়ংকর সর্বনাশা সহিংস সন্ত্রাসের জন্য দায়ী স্বরাষ্ট্রমন্ত্রী। তার নিয়ন্ত্রিত আইনশৃঙ্খলা বাহিনীর প্রটেকশনে আওয়ামী সন্ত্রাসীরা রক্তাক্ত হামলায় মেতে ওঠে।

রিজভী জানান, গত ১৯ মে থেকে এখন পর্যন্ত বিএনপির কর্মসূচিকে কেন্দ্র করে সারাদেশে মোট ৩১৫টি মামলা হয়েছে। মামলায় মোট আসামি প্রায় ১ হাজার ২০০ জনেরও বেশি নেতাকর্মী। আর গ্রেফতার হয়েছেন ১ হাজার ৩৫০ জন নেতাকর্মী।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল, সাবেক সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী শিমুল বিশ্বাস প্রমুখ।

Facebook Comments Box

Posted ১০:৫১ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ২৫ জুলাই ২০২৩

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com