সোমবার ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সরকার দেশের নিরাপত্তা বিপন্ন করে তুলছে: গণতন্ত্র মঞ্চ

রাজনীতি ডেস্ক   |   সোমবার, ২৬ জুন ২০২৩   |   প্রিন্ট   |   68 বার পঠিত   |   পড়ুন মিনিটে

সরকার দেশের নিরাপত্তা বিপন্ন করে তুলছে: গণতন্ত্র মঞ্চ

সরকারি দল গায়ের জোরে ক্ষমতায় থাকতে গিয়ে দেশের নিরাপত্তা বিপন্ন করার পাশাপাশি বিদেশি হস্তক্ষেপের পথ তৈরি করছে বলে মনে করছেন বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা। তাঁরা বলেন, সেন্টমার্টিন লিজের কথা বলে চলমান আন্দোলনে বিভ্রান্তি সৃষ্টি করে নিজেদের রক্ষা করতে চায়। তবে জনগণের সম্মতিহীন এই সরকারকে দেশের মানুষ আর কোনোভাবেই নিতে পারছে না। দ্রুত এই সরকারকে বিদায় নিতে হবে।

রোববার জাতীয় প্রেস ক্লাবে গণতন্ত্র মঞ্চের উদ্যোগে ‘রাজনৈতিক সংকট, চলমান গণআন্দোলন ও জনপ্রত্যাশা’ শীর্ষক এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা আরও বলেন, বর্তমান সরকারের ১৫ বছরের দুঃশাসনে দুর্নীতিবাজ ও দুর্বৃত্তরা পরাক্রমশালী হয়ে উঠেছে, রাজনীতির দুর্বৃত্তায়ন ঘটেছে। নির্বাচনী ব্যবস্থা ও নিয়মতান্ত্রিক গণতান্ত্রিক পথে সরকার পরিবর্তনের রাস্তা বন্ধ করে আওয়ামী লীগ গণতান্ত্রিক কাঠামো ভেঙে দিয়েছে।

জাতীয় সমাজতান্ত্রিক দল দল-জেএসডি সভাপতি আ স ম আবদুর রব বলেন, এই সরকার ও তাদের দুর্নীতিবাজদের পালিয়ে যেতে দেওয়া যাবে না। বাংলাদেশ জাসদের সভাপতি শরীফ নূরুল আম্বিয়া বলেন, প্রশাসন ও বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানের লোকেরা এখন রাজনীতি আর ব্যবসার সঙ্গে জড়িয়ে পডেছে। জাতীয় ফ্রন্টের সমন্বয়ক টিপু বিশ্বাস সরকার হটানোর পাশাপাশি লুটেরা ব্যবস্থা পরিবর্তনের সংগ্রাম জোরদার করার আহ্বান জানান।

বিরোধী রাজনৈতিক দলগুলো যারা এখনও আন্দোলনে অংশ নিতে দ্বিধাদ্বন্দ্বে আছেন তাদের সমালোচনা করে নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেন, দেশের মানুষ তাদের অধিকার আদায় করতে চায়, দেশে গণতন্ত্র চায়। এখন তাদের সেই আন্দোলনে, তাদের দাবির প্রতি সমর্থন না করলে, তাদের সঙ্গে রাজপথে না থাকলে ইতিহাস কাউকে ক্ষমা করবে না।

বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেন, বাইডেন-মোদি বৈঠক থেকেও এই সরকারের জন্য কোনো ভালো খবর আসেনি। গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি বলেন, এই সরকারের পায়ের নিচে আর মাটি নেই।

আ স ম আবদুর রবের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য দেন ডা. ফয়জুল হাকিম, মঈনুদ্দিন মধু, হাসনাত কাইয়ুম প্রমুখ।

Facebook Comments Box

Posted ৩:০৮ অপরাহ্ণ | সোমবার, ২৬ জুন ২০২৩

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com