মঙ্গলবার ১৪ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মণিপুরে বিদ্রোহীদের ছিনিয়ে নিলেন নারীরা

আন্তর্জাতিক ডেস্ক   |   সোমবার, ২৬ জুন ২০২৩   |   প্রিন্ট   |   63 বার পঠিত   |   পড়ুন মিনিটে

মণিপুরে বিদ্রোহীদের ছিনিয়ে নিলেন নারীরা

ভারতের দাঙ্গা উপদ্রুত মণিপুর রাজ্যে আটক ১২ সশস্ত্র বিদ্রোহীকে ছিনিয়ে নিয়েছেন মেইতেই সম্প্রদায়ের নারীরা। ভারতীয় সেনাবাহিনী শনিবার মধ্যরাতে তাদের ‘মুক্তি দেওয়া হয়েছে’ বলে ঘোষণা করেছে। যাদের ছেড়ে দেওয়া হয়েছে তাদের ‘জঙ্গি’ হিসেবে বর্ণনা করেছে সেনাবাহিনী। খবর বিবিসির।

প্রতিবেদনে বলা হয়েছে, এই সশস্ত্র ব্যক্তিরা একটি বিচ্ছিন্নতাবাদী গোষ্ঠীর সদস্য, যাদের কেন্দ্র মিয়ানমারে। মেইতেই অধ্যুষিত ইথাম গ্রাম থেকে তাদের আটক করা হয়েছিল। কিন্তু শনিবার তাদের মুক্তির দাবিতে প্রায় হাজার দেড়েক মানুষ সেনাসদস্যদের ঘিরে ধরলে সামরিক কর্তৃপক্ষ তাদের মুক্তি দিতে বাধ্য হয়।

সেনাবাহিনী আরও জানিয়েছে, ‘জঙ্গিদের’ মুক্তির দাবিতে যে জনতা বিক্ষোভ দেখাচ্ছিল, তাদের মধ্যে বেশিরভাগই ছিলেন নারী। ভারতীয় সেনাবাহিনীর যে ‘স্পিয়ার কোর’ মণিপুরে সহিংসতার মোকাবিলা নিয়ে টুইটারে নিয়মিত আপডেট জানাচ্ছে, তারা এই বিক্ষোভকারীদের ‘অ্যাগ্রেসিভ মব’, অর্থাৎ ‘আক্রমণাত্মক ক্ষুব্ধ জনতা’ বলে বর্ণনা করেছে।

সেনাবাহিনীর এক বিবৃতিতে বলা হয়েছে, বিক্ষোভকারীদের সঙ্গে প্রায় দিনভর মুখোমুখি সংঘাত চলার পর তারা সিদ্ধান্ত নেয়, বেসামরিক মানুষের জীবন ঝুঁকিতে ফেলা উচিত হবে না এবং ধৃত ‘জঙ্গিদের’ মুক্তি দেওয়া হবে।

যে সেনা কমান্ডার এই অপারেশনের দায়িত্বে ছিলেন, তাঁকে এই ‘পরিণত সিদ্ধান্তে’র জন্য সেনাবাহিনীর তরফ থেকে ভূয়সী প্রশংসাও করা হয়েছে। তারা বলেছে, ভারতীয় সেনাবাহিনীর যে একটি মানবিক মুখ আছে, এই সিদ্ধান্ত তারই পরিচায়ক।

Facebook Comments Box

Posted ২:৫৮ অপরাহ্ণ | সোমবার, ২৬ জুন ২০২৩

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com