বৃহস্পতিবার ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সরকারের হাতে হারিকেন ধরিয়ে দিতে হবে: আমির খসরু

রাজনীতি ডেস্ক   |   মঙ্গলবার, ১৩ জুন ২০২৩   |   প্রিন্ট   |   90 বার পঠিত   |   পড়ুন মিনিটে

সরকারের হাতে হারিকেন ধরিয়ে দিতে হবে: আমির খসরু

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, এই সরকারের হাতে হারিকেন ধরিয়ে দিতে হবে। আওয়ামী লীগ রাজনৈতিকভাবে পরাজিত হয়েছে। তাদের নির্ভরশীলতা জনগণের উপর নয়, পুলিশ, র‌্যাব ও আনসার বাহিনীর একাংশের ওপর। ওই একাংশ অনির্বাচিত সরকারকে ক্ষমতায় টিকিয়ে রাখার জন্য বেআইনি কাজ করছে, জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়েছে ও সংবিধান লঙ্ঘন করছেন। ওই একাংশের কাছে অনুরোধ, এই পথ থেকে সরে আসতে হবে।

অসহনীয় লোডশেডিং ও বিদ্যুৎ খাতে ব্যাপক ‘দুর্নীতির’ প্রতিবাদে মঙ্গলবার ঢাকা মহানগর উত্তর বিএনপির উদ্যোগে আয়োজিত পদযাত্রা পূর্ব সমাবেশে তিনি এসব কথা বলেন। পরে মহাখালী থেকে পদযাত্রা কাওরান বাজার গিয়ে শেষ হয়।

আইনশৃঙ্খলা বাহিনীসহ সরকারি কর্মকর্তা-কর্মচারীদের উদ্দেশ্যে আমির খসরু বলেন, জনগণের চলমান আন্দোলনের সঙ্গে সামিল হন। আপনারা যারা পুলিশ, র‍্যাব ও আনসার বাহিনীতে আছেন, যারা সরকারি কর্মকর্তা তারা সাংবিধানিক দায়িত্ব নির্বিঘ্নে পালন করেন। তবে আপনারা জনগণের বিপক্ষে অবস্থান নেবেন না, জনগণের পাশে থাকেন।

আমির খসরু বলেন, যারা এই আন্দোলন বাধাগ্রস্ত করবেন তাদের খবর আছে।

নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, আগামী দিনগুলো সতর্কতার সঙ্গে চলতে হবে। এই সরকারের সঙ্গে জনগণ নেই। তারা বিচ্ছিন্ন হয়ে গেছে। তারা চাইবে সহিংসতা করতে, তারা চাইবে আমাদের সহিংসতার দিকে ঠেলে দিতে।

বিএনপির স্থায়ী কমিটির এ নেতা বলেন, আমরা বিজয়ের শেষ ভাগ এসে পৌঁছেছি। যাদের জনগণের সমর্থন নেই তারা সহিংসতা করে। কোটি কোটি জনতা বিএনপির পক্ষে আছে, আমরা কেন সহিংসতা করব? সরকারকে বলব ওই পথে না যেতে। সুবোধ বালকের মতো গণতন্ত্রের পথে ফিরে এসে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা প্রতিষ্ঠা করতে হবে। আপনাদের জন্য ভালো হবে, দেশের জন্য ভালো হবে।

পদযাত্রা কর্মসূচিতে অংশ নেন বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টু, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, আবুল খায়ের ভূঁইয়া, আসাদুজ্জামান রিপন, আমিনুল হক, তাবিথ আউয়াল, আব্দুল কাদির ভূঁইয়া জুয়েল, শহিদুল ইসলাম বাবুল, কামরুজ্জামান রতন, মাহবুবুল হাসান ভূঁইয়া পিংকু, ফখরুল ইসলাম রবিন, রেজওয়ানুল হক রিয়াজ প্রমুখ।

Facebook Comments Box

Posted ১:২৮ অপরাহ্ণ | মঙ্গলবার, ১৩ জুন ২০২৩

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com